শিবগঞ্জে মোকামতলা ইউনিয়নে জমে উঠেছে ৮ চেয়ারম্যান প্রার্থীর লড়াই

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮ চেয়ারম্যান প্রার্থীর জমে উঠেছে নির্বাচনী লড়াই, আর মাত্র ২ দিন কে হবে চেয়ারম্যান। আগামী ৫ জানুয়ারি (বুধবার) এই ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ভাবে পরিচালনার জন্য উপজেলা প্রশাসনের পক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

নির্বাচন উপলক্ষে মোকামতলা ইউনিয়নে এবার ৯টি ভোট কেন্দ্রে ৮২টি বুথে ২৭ হাজার ৮শ ৭০ জন সাধারণ ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। সোমবার প্রচার প্রচারণার শেষ দিনে প্রার্থীরা ব্যাপক গণ সংযোগ ও পথসভা করেছে। দিনব্যাপী চেয়ারম্যান প্রার্থীরা তাদের নেতাকর্মী ও সমর্থকদে নিয়ে মটর সাইকেল, অটোভ্যান, সাইকেল নিয়ে বিশাল মিছিল নিয়ে ইউনিয়নের ৯টি ওয়ার্ড প্রদক্ষিণ করে।

চেয়ারম্যান পদে প্রধান রাজনৈতিক দল আওয়ামীলীগ নৌকা প্রতীক নিয়ে লড়ছেন আহসান হাবিব সবুজ, স্বতন্ত্র প্রার্থী রবিউল হাসান মাসুদ (টেলিফ্যান), আলহাজ্ব মো. আব্দুল লতিফ সরকার (অটোরিক্সা), মো. আওলাদ চৌধুরী (আনারস), আব্দুল মালেক আকন্দ (মটর সাইকেল), আবু সুফিয়ান চশমা, জাকির হোসেন ঘোড়া, ইসলামী আন্দোলন সাইফুল ইসলাম হাতপাখা প্রতীক।

আরো পড়ুন :
রাঙ্গুনিয়ায় শীতার্তদের মাঝে মোহন মেম্বারের কম্বল বিতরণ
থানচিতে বয়ক হেডম্যান পাড়াপ্রধানে ঘর আগুনে পুড়ে ছাই

থেমে নেই ৯টি ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্যরা। তার বিজয়ের আশায় স্ব স্ব ওয়ার্ডের প্রার্থীরা তাদের প্রতীক নিয়ে সাধারণ ভোটাদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছে। এ ইউনিয়নের মোকামতলা বন্দর সহ চায়ের দোকানে, রেস্তেরা সহ মোড়ে মোড়ে ছোট ছোট দোকানে এবং চায়ে কাপে কাপে একই আলোচনা কে হবে ইউপি চেয়ারম্যান।

এদিকে এই নির্বাচন নিয়ে ইউপি চেয়ারম্যান প্রার্থীরা যে কোন মূল্যে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার জন্য তারা পেশি শক্তি ব্যবহার করার জন্য উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে বহিরাগত সন্ত্রাসীদের ভাড়া করতে ব্যস্ত হয়ে পড়েছে। এমনকি বহিরাগত ব্যক্তিরা বিভিন্ন মাইক্রোবাস, মোটর সাইকেল এবং তাদের ব্যবহৃত মটর সাইকেলে নিয়ে দাফিয়ে বেড়াচ্ছে।

এ বিষয়ে উপজেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার মো. আনিছুর রহমান জানান, উপজেলায় নির্বাচনের পরিবেশ ভাল। নির্বাচন যেন সুষ্ঠু, নিরপেক্ষ ও উৎসব মূখর হয় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

জানুয়ারি ০৩.২০২১ at ২২:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সামি/রারি