সিরাজগঞ্জে আ’লীগের ১৭৩ নেতাকর্মীর নামে মামলা

ছবি: প্রতীকী
বিজ্ঞাপন

খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিকে কেন্দ্র সিরাজগঞ্জে আওয়ামীলীগ-বিএনপি সংঘর্ষের ঘটনায় হামলা ও দলীয় নেতাকর্মীদের মারপিটের অভিযোগ এনে আ’ লীগের ১৭৩ নেতাকর্মীর নামে মামলা করেছে বিএনপি।

রবিবার (২ জানুয়ারী) দুপুরে বিএনপি কর্মী নাসির উদ্দিন বাদী হয়ে ১১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আর ৬০ জনকে আসামি করে জেলা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা করেন।

মামলায় পৌর আ. লীগের সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক দানিউল হক মোল্লাা, জেলা যুবলীগ সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, সাধারণ সম্পাদক একরামুল হক, জেলা ছাত্রলীগ সভাপতি আহসান হাবিব খোকা, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

বিকেলে বাদীপক্ষের আইনজীবী অ্যাড. নাজমুল ইসলাম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ বিল্লাল হোসাইন শুনানি শেষে আদেশের জন্য রেখেছেন।

আরো পড়ুন :
নড়াইলে জাতীয় সমাজসেবা দিবস পালন
আত্রাইয়ে পানি সম্পদ ব্যবস্থাপনা বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় কর্মশালা অনুষ্ঠিত

উল্লেখ্য, বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে আয়োজিত সমাবেশে মিছিল নিয়ে আসার সময় বিএনপির সঙ্গে যুবলীগ-ছাত্রলীগ কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের অন্তত ৫০ নেতাকর্মী আহত হন।

এ ঘটনায় পুলিশ ও আওয়ামী লীগের পক্ষ থেকে তিনটি করে মোট ৬টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় বিএনপির একাধিক শীর্ষনেতাসহ অজ্ঞাত প্রায় ১২শ’ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

শনিবার (১ জানুয়ারি) রাতে এসব মামলায় জেলা বিএনপির শীর্ষ দুই নেতাসহ চার আসামিকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

জানুয়ারি ০২.২০২১ at ১৭:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আরা/রারি