ভূঞাপুরে স্থগিত হওয়া কেন্দ্রে সুষ্ঠু ভোট নিয়ে শংকায় এলাকাবাসী

টাঙ্গাইলের ভূঞাপুরে ৪র্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। প্রত্যেকটি কেন্দ্রে ভোট সুষ্ঠ হলেও বিশৃঙ্খলার দায়ে উপজেলার ৫ নং অলোয়া ইউনিয়নের আকালু কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়। পরবর্তীতে সেই কেন্দ্রের ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন। তবে এখনো ভোটের তারিখ জানা যায়নি।

এদিকে স্থগিত হওয়া এই কেন্দ্রের মাধ্যমে নতুন চেয়ারম্যান পাবে ইউনিয়নবাসী। এ অবস্থায় পুনরায় ভোট গ্রহণের তারিখ ঘোষণা না হলেও ক্রমেই নির্বাচনি মাঠ আবার উত্তপ্ত হয়ে উঠছে। ফলে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ভোটাররা। তবে প্রশাসন বলছে ভোট গ্রহণ নিয়ে আতঙ্কিত হওয়ার কারণ নেই।

অলোয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনজন প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচন করেন। তাদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম রফিক (নৌকা প্রতীক), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রহিজ উদ্দীন আকন্দ (মোটরসাইকেল প্রতীক) ও বিএনপির (স্বতন্ত্র) শরিফুল ইসলাম (সরকার শরিফ) আনারস প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করেন। স্থগিত হওয়া পর্যন্ত তাদের প্রাপ্ত ফলাফল নৌকা ৪৮৫৫, মোটর সাইকেল ৪৫২৭ এবং আনারস ৬০০৯।

স্থগিত হওয়া আকালু কেন্দ্রের আকালু ৯১৬, আমুলা ৮৫৮, দিঘী কাতুলী ২৯৫, আমুলা দহ ভরট ৪৮১, বিল আমুলা ৪৮২। পাঁচটি গ্রামে মোট ভোটার ৩০৩২। সেই কেন্দ্রের ভোটকে কেন্দ্র করে যে কোনো মুহূর্তে সংঘাতের শঙ্কা কাজ করছে ভোটার ও প্রার্থীদের মধ্যে।

স্থানীয়রা বলছে, আগামী ৫ বছরের জন্য কে চেয়ারম্যান হবেন, সেটি স্থগিত হওয়া আকালু কেন্দ্রের ভোটাররাই ঠিক করবে। এই কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণকে কেন্দ্র করে সংঘাত হতে পারে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

আরো পড়ুন :
বীরগঞ্জে গিনি টি এন্ড ক্যাফে এর উদ্ভোধন
যশোরে বিএনপির আরো ১২ নেতাকর্মী আটক

জানতে চাইলে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম রফিক বলেন, একটা অনাকাঙ্ক্ষিত ঘটনাকে কেন্দ্র করে ভোট গ্রহণ স্থগিত করা হয়। সেখানে আমার কোন ভূমিকা ছিলনা। আমি অবশ্যই নিরপেক্ষ নির্বাচন চাই। আমার গ্রামের মানুষ আমাকে ভালোবেসে ভোট দিবে, এটা আমার নিজের গ্রাম, আমার জন্মস্থান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে জনগন নৌকায় ভোট দিবে। এখানে কোন সন্দেহ নেই। অবাধ নিরপেক্ষ নির্বাচন হবে এবং আমি বিপুল ভোটে নির্বাচিত হব।

চেয়ারম্যান প্রার্থী মো. রহিজ উদ্দীন আকন্দ জানান, আকালু কেন্দ্রে নির্বাচন সুষ্ঠ এবং শান্তিপুর্ণ হোক এটাই আমার দাবি। সেখানে পুলিশ এবং প্রশাসনের সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখবে এটাই তাদের কাছে আমার প্রত্যাশা।

নৌকার চেয়ে ১১৫৪ ভোটে এগিয়ে থাকা শরিফুল ইসলাম (সরকার শরিফ) জানান, আমি অবাধ ও নিরপেক্ষ একটি নির্বাচন আশা করছি। জনগন তাদের ভোট যেন বাক্সে ফেলতে পারে। প্রশাসনের কাছে আমার জোর দাবি, নিরপেক্ষ নির্বাচন হলে আমি শতভাগ নির্বাচিত হব ইনশাআল্লাহ।

এ বিষয়ে উপজেলা রিটার্নিং কর্মকর্তা নাজমা সুলতানা বলেন, স্থগিত হওয়া আকালু কেন্দ্রের পুনরায় ভোট গ্রহণ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছুই নেই। ভূঞাপুরের প্রত্যেকটি কেন্দ্রে নির্বাচন সুষ্ঠ হয়েছে এবং আকালু কেন্দ্রেও এর ব্যতিক্রম হওয়ার কোন সুযোগ নেই।

জানুয়ারি ০২.২০২১ at ১৭:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাহামা/রারি