মদনে নৌকার নির্বাচনী ক্যাম্প ভাংচুর

নেত্রকোনার মদনে নির্বাচনী প্রচারণাকে কেন্দ্র করে নৌকার নির্বাচনী ক্যাম্প ভাংচুরের ঘটনা ঘটেছে। উপজেলার কাইটাইল ইউনিয়নের ১নং ওয়ার্ডের খাগুরিয়া বাজারে শনিবার রাতে নৌকার ক্যাম্প ভাংচুর করেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবু তাহের আজাদের লোকজন। এ ঘটনায় নৌকার কর্মী জাওলা গ্রামের মতিউর রহমান রবিবার মদন থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ ঘটনার প্রতিবাদে রবিবার উপজেলা বটতলা বাজারে এক সংবাদ সম্মেলণ করেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা আবু তাহের আজাদ। প্রচরণায় বাধা দিতে পুলিশের হয়রানির উদ্দ্যেশে নৌকার প্রার্থী ও তার লোকজন ভাংচুরের মিথ্যা ঘটনা সাজিয়েছে বলে দাবি করেন স্বতন্ত্র প্রার্থী ও তার কর্মী সমর্থকরা। পরে কাপনের কাপড় মাথায় বেধে এক প্রতিবাদ মিছিল করেন।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা গেছে, আসন্ন পঞ্চম ধাপের নির্বাচনে মদন উপজেলার কাইটাইল ইউনিয়নের নৌকার প্রার্থী হয়েছেন মদন উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সাফায়াত উল্লাহ রয়েলে। তার প্রতিদ্বন্দী (আনারস প্রতীকে) স্বতন্ত্র প্রার্থী হয়েছেন উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবু তাদের আজাদ। দুজনেই এলাকায় ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন। শনিবার রাতে ১ নং ওয়ার্ডের খাগুরিয়া বাজারে স্বতন্ত্র প্রার্থী আবু তাহের আজাদ তার কর্মীদের নিয়ে প্রচারণায় যান।

আরো পড়ুন :
বছরের প্রথম দিনেই আগুনে ভস্মীভূত হয়ে গেল দুটি কারখানা
বীরগঞ্জে গিনি টি এন্ড ক্যাফে এর উদ্ভোধন

এ সময় নৌকার কর্মীদের সাথে স্বতন্ত্র প্রার্থী আবু তাহেরের তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে আবু তাহের ও তার কর্মীরা খাগুরিয়া বাজারের আওয়ামীলীগের দলীয় অফিস ও নৌকার নির্বাচনী ক্যাম্প ভাংচুর করেন। পরে দু পক্ষের মাঝে উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এ ঘটনায় নৌকার কর্মী জাওলা গ্রামের মতিউর রহমান বাদী হয়ে ৩৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০/২৫ জনকে আসামি করে মদন থানায় একটি মামলা দায়ের করেন।

নৌকার প্রার্থী সাফায়াত উল্লাহ রয়েলে জানান, স্বতন্ত্র প্রার্থী আবু তাহের আজাদ ও তার লোকজন খাগুরিয়া বাজারে আমার ক্যাম্প ভাংচুর করেছে। এ ঘটনায় মামলা হয়েছে। আমার কোন কর্মী বা সমর্থক বটতলা বাজারে স্বতন্ত্র প্রার্থীর ক্যাম্প ভাংচুর করেনি। উপজেলা নির্বাচন কর্মকর্তা হামিদ ইকবাল জানান, এ ব্যাপারে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফেরদৌস আলম বলেন, কাইটাইল ইউনিয়নের নৌকার নির্বাচনী ক্যাম্প ভাংচুরের অভিযোগে থানায় একটি মামলা হয়েছে। স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাংচুরের বিষয়ে তিনি বলেন, এমন কোন অভিযোগ পাইনি।

জানুয়ারি ০২.২০২১ at ১৬:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আআ/রারি