যশোরে বিএনপির আরো ১২ নেতাকর্মী আটক

ছবি : প্রতিকি

যশোরে পুলিশ বিএনপির আরো ১২ নেতাকর্মীকে আটক করেছে। শুক্রবার রাতে শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে।

এরা হলেন, শংকরপুর আশ্রম রোডের সৈয়দ শাহাদৎ আলী লিটন (৪৫), সৈয়দ এরশাদ আলী লিপটন (৩৮), রাজন হাওলাদার রাজু ওরফে মানিক (৪০), ঘোপ নওয়াপাড়া রোডের সাব্বির মালিক (৪৮), বারান্দী মোল্লাপাড়া বাঁশতলা এলাকার আজিজুল হাকিম (২০), চাঁচড়া ডালমিল মাঠপাড়ার আকরাম হোসেন (২৮), চাঁচড়া চোরমারা দিঘিরপাড়া এলাকার খুরশিদ আলম (৩৮), সদর উপজেলার চুড়ামনকাটি উত্তরপাড়ার রফিকুল ইসলাম (৪৬), হৈবতপুরের রহমতপুর এলাকার কামরুজ্জামান (২৭), ছোটবালিয়াডাঙ্গা গ্রামের তোফাজ্জেল হোসেন (৫২), সরদার বাগডাঙ্গা গ্রামের গোলম রসুল (৩৫) এবং শহরের ঢাকারোড বিসমিল্লাহ কমিউনিটি সেন্টারের সামনের ভবনের বাসিন্দা ফারুক (৪০)।

আরো পড়ুন :
যশোর রেল ষ্টেশন ষষ্টিতলাপাড়া এলাকায় প্রতিনিয়তই ছিনতাই হচ্ছে
যশোরে মিলন হত্যা মামলার আসামি হিরো পিবিআইয়ের হাতে আটক

কোতয়ালি থানার এসআই সালাহউদ্দিন খান জানিয়েছেন, আটকৃতরা ২৪ ডিসেম্বর কোতয়ালি থানায় দায়ের করা একটি (সরকার বিরোধী বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ) মামলার আসামি। ওই দিন তারা শহরের লালদিঘির উত্তরপাড়ের হরিসভা মন্দিরের সামনে সরকার ও রাষ্ট্র বিরোধী কর্মকান্ডের জন্য জড়ো হয়ে।

সেখানে পুলিশ অভিযান চালিয়ে ১৭জনকে আটক করা হয়। এরপরদিন আরো ১৯ জনকে আটক করা হয়েছিল। শুক্রবার তাদের আটক করে এই মামলায় আদালতের মাধ্যমে শনিবার জেল হাজতে পাঠানো হয়েছে।

এদিকে বিএনপি নেতাদের দাবি, যশোরে জেলা বিএনপির উদ্যোগে সফল সমাবেশ হওয়ার পর থেকে পুলিশ মরিয়া হয়েগেছে বিএনপি নেতাকর্মীদের আটকের জন্য। এই পর্যন্ত অর্ধশত নেতার্মীকে আটক করেছে এবং পুলিশের তৈরি ভুতুড়ে মামলায় আটক করে জেল হাজাতে পাঠাচ্ছে। নেতাকর্মীরা রাতে বাড়িতে থাকতে পারছেন না। বাড়িতে বাড়িতে হানা দিয়ে পুলিশ তাদের আটক করে জেলে পুরছে।

জানুয়ারি ০১.২০২১ at ২৩:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শজ/রারি