এসএসসিতে অকৃতকার্য হওয়ায় নিমার আত্মহত্যা

প্রতীকী ছবি

কুষ্টিয়ার দৌলতপুরে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় ফারিয়া আখতার নিমা (১৬) নামে এক পরীক্ষার্থী আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরের দিকে নিজ বাড়িতে গলায় ফাঁস নিয়ে সে আত্মহত্যা করে। নিহত ফারিয়া আখতার নিমা দৌলতপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। সে দৌলতপুর সদর ইউনিয়নের দৌলতখালী বাজারপাড়া গ্রামের স্কুল শিক্ষক লুৎফর রহমানের মেয়ে।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হলে ফারিয়া আখতার নিমা এতে অকৃতকার্য হয়। এরপরই সে পরীক্ষায় ফেল করার অপমানবোধ থেকে ক্ষোভ ও দুঃখে আত্মহননের সিদ্ধান্ত নেয়। নিজের সঙ্গে যুদ্ধ করে একপর্যায়ে দুপুর ১টার দিকে নিজ বাড়ির শয়নকক্ষে গলায় ওড়না পেচিয়ে ফাঁস নেয় নিমা। পরে বাড়ির লোকজন বিষয়টি জানতে পেরে তাকে উদ্ধার করে তাৎক্ষণিক দৌলতপুর হাসপাতালে নেন। কিন্তু হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরো পড়ুন:
২০২২ সালের এসএসসি-এইচএসসি নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী
শিবগঞ্জে ২০২২ শিক্ষা বর্ষের ২৪শ পাঠ্য পুস্তুকসহ আটক ১

এ ঘটনার খবর পেয়ে দৌলতপুর থানার ওসি এসএম জাবীদ হাসান এসআই রোকন উদ্দিনকে ঘটনাস্থলে পাঠান। এসআই রোকন উদ্দিন জানান, এসএসসি পরীক্ষায় ফেল করায় ফারিয়া আখতার নিমা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। তার বাবা লুৎফর রহমান দৌলতখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। মেয়ের এই আত্মহত্যার ঘটনায় পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই তাকে দাফনের অনুমতি দেয়া হয়েছে। এদিকে নিমার আত্মহত্যার খবরে সহপাঠীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

ডিসেম্বর ৩০.২০২১ at ২০:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এআস/জআ