ভূঞাপুরে বিচ্ছিন্ন দু’একটি ঘটনা দিয়ে ভোটগ্রহণ সম্পন্ন

টাঙ্গাইলের ভূঞাপুরে কেন্দ্রে ফল প্রকাশ না করায় ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবরুদ্ধ রাখে স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকরা। রোববার উপজেলার ফলদা ইউনিয়নের রামসুন্দর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

সরেজমিন জানা যায়, ফলদা রামসুন্দর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তা আরিফ মোহাম্মদ ইউসুফের সহায়তায় স্বতন্ত্র প্রার্থী মোটরসাইকেল প্রতীকের আকবর হোসেনের চাচাতো ভাই দেলোয়ারসহ দুইজন জাল ভোট দিচ্ছিলেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিন আইয়ুবী ওই দুইজনকে আটক করেন।

পরে তাদের মধ্যে এক যুবককে দুই হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। পরে আটক দেলোয়ার পালাতে গিয়ে কেন্দ্রের দ্বিতীয়তলা থেকে লাফ দেন। এতে নিচে পড়ে তিনি আহত হন। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন স্বজনরা।

এ ঘটনার পরই কেন্দ্রের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কেন্দ্র ত্যাগ করার সময় রাস্তায় বিএনপি ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর কর্মী-সমর্থকরা অবরুদ্ধ করেন। পরে আধাঘণ্টা তারা রাস্তায় তাদের অবরোধ করে রাখেন।

সেখান থেকে তারা পুনরায় কেন্দ্রে গেলে আবারো কেন্দ্রের গেটে কর্মী-সমর্থকরা অবরুদ্ধ করে রাখেন। পরে অতিরিক্ত পুলিশ ও বিজিবি দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও অবরুদ্ধ ম্যাজিস্ট্রেটদের কেন্দ্র থেকে উদ্ধার করে।

এর আগে দুই স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকরা কেন্দ্রের চারপাশ ঘিরে ফেলে। এতে অবরুদ্ধ হয়ে পড়েন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শামছুল আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন আইয়ুবীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে উত্তেজিত জনতা ভোট কেন্দ্রে ফল প্রকাশের দাবিতে ভূঞাপুর-ফলদা-গোপালপুর রাস্তা গাছের গুঁড়ি ও ইট ফেলে যোগাযোগ বিচ্ছিন্ন করে ফেলে। এর মধ্যে অধিকাংশই ছিল মহিলা। পরে ফলদা ইউনিয়ন রামসুন্দর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। এরপর অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল থেকে ম্যাজিস্ট্রেটসহ নির্বাচনী সংশ্লিষ্টদের উদ্ধার করে।

আরো পড়ুন :
ঠাকুরগাঁওয়ে ইউপি নির্বাচনে নৌকা-১৪, স্বতন্ত্র -৬ প্রার্থী বিজয়ী
পাবনার ভাঙ্গুড়ায় নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন যারা

অন্যদিকে উপজেলার অলোয়া ইউনিয়নের আকালু সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল সাড়ে ৯টার দিকে নৌকা প্রতীকের সমর্থকরা প্রতিদ্বন্দ্বী প্রার্থীর এজেন্টদের বের করে মারপিট করার দৃশ্য ভিডিও করায় একটি বেসরকারি টিভির স্টাফ রিপোর্টারের কাছ থেকে ক্যামেরা ছিনিয়ে নেয় এবং ক্যামেরাপারসনকে মারপিট করে। বিষয় টাঙ্গাইল জেলা প্রশাসককে অবহিত করলে আকালু সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ভোটগ্রহণ স্থগিত করে দেয়।

এদিকে উপজেলার গাবসারা ইউনিয়নের চরচন্দনী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে বিশৃঙ্খলার ঘটনায় পুলিশ ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে পুলিশের গুলিতে ৫ জন আহত হয়েছেন।

ভূঞাপুর থানার ওসি আব্দুল ওহাব জানান, দুই কেন্দ্রে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলির ঘটনা ঘটেছে। এতে কত রাউন্ড গুলি করা হয়েছে সেটির সঠিক হিসাব বলা যাচ্ছে না।

এদিকে নির্বাচন অফিস সূত্রে ৬টি ইউনিয়নের প্রাপ্ত নির্বাচনী ফলাফলে জানা গেছে, ফলদা ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাইদুল ইসলাম তালুকদার দুদু নৌকা প্রতীক নিয়ে, অর্জুনা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দিদারুল আলম খান মাহবুব নৌকা প্রতীক নিয়ে, গাবসারা ইউনিয়নে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী শাহ আলম আকন্দ শাপলা আনারস প্রতীক নিয়ে, গোবিন্দাসী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দুলাল হোসেন চকদার নৌকা প্রতীক নিয়ে, নিকরাইল ইউনিয়নে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মাসুদুল হক মাসুদ আনারস প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। অলোয়া ইউনিয়নে একটি কেন্দ্র স্থগিত করা হয়েছে। আগামী ৫ ই জানুয়ারি পুনরায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ডিসেম্বর ২৭.২০২১ at ১৫:২৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাহামা/রারি