লঞ্চের অগ্নিকাণ্ডে ৪১ জনের মৃত্যু: মাসহ একই কবরে ২ শিশু দাফন

ঢাকা থেকে বরগুনাগামী যাত্রীবাহী লঞ্চ ‘এমভি অভিযান-১০’ এ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৩টি লাশ ২১টি কবরে দাফন সম্পন্ন হয়েছে। এদের মধ্যে ২টি শিশু থাকায় তাদের মায়ের কবরে দাফন করা হয়েছে। লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত ৪১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

শনিবার (২৫ ডিসেম্বর) বেলা ১১টায় বরগুনা সার্কিট হাউস মাঠে এ জানাজা সম্পন্ন হয়। এরপর বেলা পৌনে তিনটার দিকে তাদের দাফন সম্পন্ন করা হয়। ৪২টি মরদেহের মধ্যে ৩৭টি লাশ বরগুনা জেলা প্রশাসন গ্রহণ করে। এদের মধ্যে ১৪টি মরদেহের পরিচয় সনাক্ত করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

আরো পড়ুন:
লঞ্চে অগ্নিকাণ্ডে অনেকে শরীরে আগুন নিয়েই নদীতে ঝাঁপ দেন
লঞ্চে অগ্নিকাণ্ড: সুগন্ধার তীরে স্বজনদের আহাজারি

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাতে যাত্রীবাহী লঞ্চ ‘এমভি অভিযান-১০’ এ ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। লঞ্চটি রাত ৩টার দিকে ঝালকাঠি টার্মিনালের কাছাকাছি পৌঁছালে ইঞ্জিনরুমে লাগা আগুন মুহূর্তেই পুরো লঞ্চে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঝালকাঠির ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এদিকে লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। শনিবার (২৫ ডিসেম্বর) বেলা ১১টার দিকে ঝালকাঠি সদর থানায় বাদী হয়ে মামলাটি করেন স্থানীয় গ্রাম পুলিশ জাহাঙ্গীর হোসেন।

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খলিলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিসেম্বর ২৫.২০২১ at ১৫:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ