রাত হলেই ফেনীবাসীর মনে আতঙ্ক ভর করছে

ভারতের ত্রিপুরা থেকে দলছুট একটি হাতি সীমান্তবর্তী এলাকা হয়ে ফেনীতে ঢুকে পড়েছে। দিনে হাতিটি কোথাও দেখা না গেলেও রাতের বেলা জেলার বিভিন্ন স্থানে তাণ্ডব চালিয়ে বেড়াচ্ছে। এতে করে এলাকায় আতংক বিরাজ করছে।বৃহস্পতিবার রাত থেকে হাতিটির সন্ধানে বন বিভাগ কাজ করলেও এখন পর্যন্ত পাওয়া যায়নি।

পাঁচগাছিয়ার কাশিমপুর এলাকার মামুন মাহমুদ জানান, বৃহস্পতিবার রাতে হাতিটি তাদের বাড়ির পাশ অতিক্রম করেছে। যাওয়ার সময় ফসলি জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিভিন্ন স্থানে হাতির পায়ের দাগ তার প্রমাণ বহন করেছে।

আরো পড়ুন:
বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পেলেন জবির ১৬ শিক্ষক এবং
মৃত স্বামীর স্পার্ম ব্যবহার করে মা হওয়ার স্বপ্ন

বন বিভাগের ফেনী সদর উপজেলা রেঞ্জ কর্মকর্তা তপন কুমার দেবনাথ জানান, বৃহস্পতিবার রাতে হাতিটিকে সদর উপজেলার ধর্মপুরে দেখা গেছে। এর আগে হাতিটি পাঁচগাছিয়া ইউনিয়নের কাশিমপুরে দেখেছে স্থানীয়রা। হাতিটি রাতের বেলায় বিভিন্ন স্থানে ঘুরে বেড়ালেও দিনের বেলায় এখন পর্যন্ত কেউ দেখতে পায়নি।

ফেনী বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মাকসুদ আলম জানান, গহীন পাহাড়ি এলাকা থেকে হাতিটি লোকালয়ে চলে এসেছে। সেটি আবার ফিরে যাবে। এখন পর্যন্ত বন বিভাগ থেকে হাতিটির সুনির্দিষ্ট অবস্থান নিশ্চিত হওয়া যায়নি। সম্ভাব্য স্থানগুলোতে হাতিটি দেখা গেলে কোনো ক্ষতি না করে তাৎক্ষণিক বন বিভাগকে খবর দিতে বলা হয়েছে।

ডিসেম্বর ১৮.২০২১ at ১১:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জগ/এমএইচ