একাধিক পদে জনবল নেবে পল্লী উন্নয়ন একাডেমি

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) লোকবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। প্রার্থীরা http://bard.teletalk.com.bd এ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদন ফি: আবেদন ফি বাবদ ২০০ টাকা, সার্ভিস চার্জ বাবদ ২৪ টাকাসহ মোট ২২৪ টাকা জমা দিতে হবে।

প্রতিষ্ঠানটি চারটি পদে চতুর্থ, ষষ্ঠ ও নবম গ্রেডে লোকবল নেওয়া হবে। আবেদনের তারিখ: ১৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে ১৪ জানুয়ারি বিকেল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে।

পদের নাম: পরিচালক
পদসংখ্যা: ১
যোগ্যতা: পিএইচডি ডিগ্রিসহ ৯ বছরের চাকরির অভিজ্ঞতা এবং কমপক্ষে ৬টি গবেষণা প্রকাশনা থাকতে হবে। অথবা স্নাতক পর্যায়ে সম্মানসহ মাধ্যমিক থেকে স্নাতকোত্তর পর্যন্ত সব পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় শ্রেণিসহ ১২ বছরের চাকরির অভিজ্ঞতা এবং ৬টি গবেষণা প্রকাশনা থাকতে হবে। লোকপ্রশাসন, উদ্যানতত্ত্ব ও উন্নয়ন অধ্যয়ন বিষয়ে ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বয়স: সর্বোচ্চ ৪৫ বছর
বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা (গ্রেড ৪)।

পদের নাম: উপপরিচালক
পদসংখ্যা: ১
যোগ্যতা: পিএইচডি ডিগ্রিসহ কমপক্ষে দুটি গবেষণা প্রকাশনা থাকতে হবে। অথবা মাধ্যমিক থেকে স্নাতকোত্তর পর্যন্ত সব পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় শ্রেণিসহ পাঁচ বছরের চাকরির অভিজ্ঞতা এবং দুটি গবেষণা প্রকাশনা থাকতে হবে। অর্থনীতি, কৃষি অর্থনীতি ও পরিসংখ্যান বিষয়ে ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বয়স: সর্বোচ্চ ৩৫ বছর
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা (গ্রেড ৬)

আরো পড়ুন:
কর কমিশনে নিয়োগ প্রকাশ
অফিসার পদে গ্লোবাল ইসলামী ব্যাংকে নিয়োগ প্রকাশ

পদের নাম: সহকারী পরিচালক
পদসংখ্যা: ৮
যোগ্যতা: মাধ্যমিক থেকে স্নাতকোত্তর পর্যন্ত সব পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় শ্রেণি থাকতে হবে। স্নাতক ডিগ্রিধারীরাও আবেদন করতে পারবেন। অর্থনীতি, কৃষি প্রকৌশল, পরিসংখ্যান, পপুলেশন সায়েন্স, ব্যবস্থাপনা, কম্পিউটার বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, ডেভেলপমেন্ট স্টাডিজ, গণযোগাযোগ ও সাংবাদিকতা, ইংরেজি ও ডিভিএম বিষয়ে ডিগ্রিধারীরা অগ্রাধিকার পাবেন।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড ৯)

পদের নাম: সহকারী পরিচালক (গ্রন্থাগার)
পদসংখ্যা: ১
যোগ্যতা: মাধ্যমিক হতে স্নাতকোত্তর পর্যন্ত সব পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় শ্রেণি। চার বছরের স্নাতক ডিগ্রিধারীরাও আবেদন করতে পারবেন। তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি, শিক্ষা বিষয়ে ডিগ্রিধারীরা অগ্রাধিকার পাবেন।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড ৯)

ডিসেম্বর ১৬.২০২১ at ১৫:৫৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ