ওজোপাডিকো’র উদ্দ্যোগে নানা কর্মসূচীতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালিত

যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচীর সাথে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ (ওজোপাডিকো) স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস পালন করেছেন।

দিনটি উপলক্ষে ওজোপাডিকো’র আওতাধীন সকল দপ্তর ভবনে সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচী শুরু করা হয়। সকাল ৮ টায় স্বাস্থ্য বিধি মেনে গল্লামারী শহীদ স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পণ করেন ওজোপাডিকো’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. আজহারুল ইসলাম।

আরো পড়ুন:
যশোর শিক্ষাবোর্ডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিজয় দিবসের আলোচনা
পুলিশ হেফাজতে মারা যাওয়া দেবহাটার বাবলু সরদারের পরিবার কেমন আছে

‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন’ শীর্ষক আলোচনা সভা ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়। এ সভায় সভাপতিত্ব করেন এনার্জি, সিস্টেম কন্টে্রুাল এন্ড সার্ভিসেসর প্রধান প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ওজোপাডিকো‘র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. আজহারুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন নির্বাহী পরিচালক (অর্থ) রতন কুমার দেবনাথ এফসিএমএ ও নির্বাহী পরিচালক (প্রকৌশল) মো. আবু হাসান।

এছাড়া, ওজোপাডিকো’র সকল দপ্তর প্রধানসহ কর্মকর্তাগণ ভার্চুয়ালি এ সভায় অংশগ্রহণ করেন।

এ সভা সঞ্চালনা করেন ওজোপাডিকো‘র ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ নাজমুল হুদা ও সহকারী প্রকৌশলী ফারিয়া হক পুস্প।

প্রধান অতিথি ওজোপাডিকো‘র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. আজহারুল ইসলাম মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্বারণ করেন। তিনি বলেন মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহিদের বিনিময়ে আর অকুতোভয় মুক্তিযোদ্ধাদের জীবন বাজী রেখে এক রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে পাক হানাদার বাহিনীকে পরাভূত করে আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। ২ লক্ষ্যের অধিক মা বোনের পরম ত্যাগের বিনিময়ে বাংলাদেশের মানচিত্র পৃথিবীর বুকে উজ্জীবিত হয়েছে, তাদের সকলকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং শহীদ বীর মুক্তিযোগদ্ধাসহ তাদের আত্মার শান্তি কামনা করেন।

তিনি আরও বলেন অর্জিত এ স্বাধীনতাকে কেবল আলোচনার মধ্যে সীমাবদ্ধ রাখলে চলবে না কঠোর পরিশ্রমের মাধ্যমে ওজোপাডিকো’র বিদ্যুৎ ব্যবস্থাকে আরও ডিজিটালাইজড করে দেশকে সোনার বাংলায় রূপান্তর করতে হবে।

তিনি তাঁর বক্তব্যে আরও বলেন, বর্তমান সরকার তথা মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশে এখন বিদ্যুতের কোন লোড শেডিং নেই, তাই মুজিব শতবর্ষে শতভাগ বিদ্যুতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়াসহ আরও আধুনিক সেবা প্রদান আমাদের লক্ষ।

বাদ জোহর শহিদ বীর মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত/যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের সুস্থাস্থ্য এবং দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে ওজোপাডিকো’র সকল মসজিদে স্বাস্থ্যবিধি মেনে বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

ওজোপাডিকো‘র সহকারী ব্যবস্থাপক (জনসংযোগ) মোহাম্মদ আলী এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানিয়েছেন।

ডিসেম্বর ১৬.২০২১ at ১৮:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এইচআর