ঝিকরগাছা পৌর নির্বাচনে মেয়র পদে ৮ জনের মনোনয়ন জমা

যশোরের ঝিকরগাছা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আটজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া নয়টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে মনোনয়ন জমা দিয়েছেন ৬৬জন এবং তিনটি সংরক্ষিত ওয়ার্ডে ১৮জন নারী কাউন্সিলর প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। বুধবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন বিকেলে ঝিকরগাছা উপজেলা নির্বাচন কর্মকর্তা অপুর্ব কুমার বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেন।

এদিনে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও বর্তমান মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল। অন্য কোন রাজনৈতিক দলের প্রার্থীরা মনোনয়ন জমা না দিলেও সাতজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন।

তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক এ.কে.এম আমানুল কাদির টুল্লু, উপজেলা যুবলীগের আহবায়ক ছেলিমুল হক সালাম, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইমরান হাসান সামাদ, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক হুমায়ুন কবির, তরুণ উদ্ভাবক আব্দুল্লাহ আল সাঈদ এবং সাংবাদিক ইমতিয়াজ আহমেদ শিপন।

আরো পড়ুন :
যশোর পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডারকে মারপিটে জখমের অভিযোগে মামলা
তফসিল ঘোষণা শেষ ধাপের ইউপি নির্বাচনের

২০ বছর পরে পুরাতন সীমানায় নির্বাচনের জন্য গত ৩০ নভেম্বর তফসিল ঘোষনা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ২৭ ডিসেম্বর এবং ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ হবে ১৬ জানুয়ারি।

পৌরসভা দেওয়া তথ্যসূত্রে জানা যায়, ২০০১ সালের ২ এপ্রিল ঝিকরগাছা পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। পৌরসভার আয়তন ৯ দশমিক ৪৩ বর্গ কিলোমিটার, সাধারণ ওয়ার্ড সংখ্যা ৯টি ও সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ৩টি। সে নির্বাচনে মেয়র নির্বাচিত হন মোস্তফা আনোয়ার পাশা জামাল। সীমানা সংক্রান্ত জটিলতায় আর নির্বাচন অনুষ্ঠিত না হওয়ায় তিনি এখনো মেয়র পদে আছেন।

ডিসেম্বর ১৫.২০২১ at ২৩:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি