মহান বিজয় দিবসে যশোর জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর এই ক্ষণে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ২০২১ যথাযথ ভাবগাম্ভীর্য ও শ্রদ্ধার সাথে উদযাপনের লক্ষ্যে যশোর জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

মুজিব শতবর্ষে স্বাধীন বাংলাদেশের সুবর্ণ জয়ন্তীর এই মহেন্দ্রক্ষণে শ্রদ্ধাভরে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল বীর মুক্তিযোদ্ধা, মহান মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহিদ এবং দুই লক্ষ নির্যাতিতা মা-বোনকে। যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপনের লক্ষ্যে ১৫-১৬-১৭ ডিসেম্বর ব্যাপি ব্যাপক কর্মসূচি প্রনয়ণ করা হয়েছে।

কর্মসূচি
১৫ ও ১৭ ডিসেম্বর দিনব্যাপি যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে বিনা খরচে যশোর জেলার মুক্তিযোদ্ধা এবং তাদের স্ত্রীদের চিকিৎসা ও ঔষধ সরবরাহ। ১৫ ও ১৬ ডিসেম্বর দিনব্যাপি শহরের গুরুত্বপূর্ন ভবন ও স্থাপনাসমূহে আলোকসজ্জা।

১৬ ডিসেম্বর দিনব্যাপি :
সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে (৬.৩৭) কালেক্টরেট চত্বরে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা, জাতীয় পতাকা যথাযথভাবে উত্তোলন, বিজয় স্তম্ভে পুস্পস্তবক অর্পণ।
সকাল (৮.৪৫) যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কারারক্ষী, স্কুল কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন সংগঠন কর্তৃক বর্নাঢ্য কুচকাওয়াজ ও ডিসপ্লে।
সকাল (১০.৩০) স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের জাতীয় কর্মসূচিতে অংশগ্রহণ ও ক্রীড়া অনুষ্ঠান।
সকাল (১১.০০) জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান।

আরো পড়ুন:
বিজয়ের মাসে লাল-সবুজের ফেরিওয়ালা মাহাবুব
ইসলামে হালাল ও হারামের বিধান

বিকাল (৩.৪৫) মুন্সী মেহেরুলালাহ ময়দানে সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক শপথ পাঠ অনুষ্ঠানে অংশগ্রহন।
বিকাল (৫.৩০) মহান বিজয় দিবস উপলক্ষে “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সকল মসজিদে বাদ যোহর এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত/প্রার্থনা। মাসব্যাপী জাতীয় পর্যায়ে রচনা ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজনসহ বিভিন্ন কর্মসূচি। হাসপাতাল, বৃদ্ধাশ্রম, এতিমখানা, পথ শিশু, ভবঘুরে আশ্রয় প্রতিষ্ঠানসমূহে উন্নতমানের খাবার সরবরাহ। জেলা ও উপজেলাসমূহে অবস্থিত সকল বিনোদন কেন্দ্র/পার্ক/জাদুঘরে দর্শনার্থীদের বিনা টিকিটে প্রবেশের অনুমতিসহ সিনেমা হলে বিনা টিকিটে মুক্তিযুদ্ধভিত্তিক প্রমাণ্যচিত্র প্রদর্শণ।

ডিসেম্বর ১৫.২০২১ at ১৪:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জআ/জআ