ভূঞাপুরে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীসহ ১৮ নেতাকর্মী বহিষ্কার

চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে আ’লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাভঙ্গ করে ক্ষমতাসীন দল আ.লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ ও তাদের সমর্থন করার অভিযোগে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ৬ ইউনিয়নের মধ্যে ৪ ইউনিয়নে ৫ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীসহ ১৩ নেতাকর্মীকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ।

১২ ডিসেম্বর রাতে উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা স্বাক্ষরিত বহিষ্কারাদেশ থেকে এ তথ্য জানা গেছে। গত সোমবার দুপুরে উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা এ তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলার ৪ ইউনিয়নের বহিষ্কৃতরা হলেন-
অর্জুনা ইউনিয়ন আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মোটরসাইকেল প্রতীকের প্রার্থী আইয়ুব আলী মোল্লা, সহ-সভাপতি মো. আব্দুর রহমান।

আরো পড়ুন:
লোহিত রক্ত কণিকা বাড়াতে যেটা খাওয়া জরুরি
রাণীশংকৈলে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

গাবসারা ইউনিয়ন আ’লীগের সাবেক সভাপতি ও উপজেলা আ’লীগের কার্যকরী কমিটির সদস্য ও বিদ্রোহী মোটরসাইকেল প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন তালুকদার জিন্নাহ। গাবসারা ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি আনারস প্রতীকের প্রার্থী শাহ আলম আকন্দ শাপলা, নজরুল ইসলাম ও ছানোয়ার হোসেন তালুকদার ফিরোজ।

গোবিন্দাসী ইউনিয়ন আ’লীগের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের কার্যকরী সদস্য ও বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের আমিনুল ইসলাম (আমিন), ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি মো. জহিরুল ইসলাম, মো. আমিন মণ্ডল ও জয়নাল আবেদীন। যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম রফিক।

নিকরাইল ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও বিদ্রোহী আনারস প্রতীকের প্রার্থী মাসুদুল হক মাসুদ, সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান পাভেল ও জুরান আলী মণ্ডল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. মোন্নাফ আলী, ধর্ম বিষয়ক সম্পাদক মো. শরিফুল ইসলাম তালুকদার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. ফজল হক ও সম্মানিত সদস্য মো. রফিকুল।

বহিষ্কারাদেশে বলা হয়েছে, বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে বাংলাদেশ আ’লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে ইউনিয়ন পরিষদে বিদ্রোহী প্রার্থী হয়ে চেয়ারম্যান হিসেবে অংশগ্রহণ করা ও বিভিন্ন পদে থাকা নেতাকর্মীরা বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচনে অংশগ্রহণ করায় দল থেকে বহিষ্কার করাসহ দলের সকল পরিচয় প্রদানেও চিঠিতে বহিষ্কারকৃতদের নির্দেশ দেয়া হয়েছে ।

ডিসেম্বর  ১৪.২০২১ at ১৬:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মহম /ইসন