প্রধানমন্ত্রীর নির্দেশে আসপিয়া পাচ্ছেন ঘর, পাচ্ছেন চাকরিও

পুলিশের চাকরি না পেয়ে বুধবার বরিশাল পুলিশ লাইন্সের গেটে প্রতিবাদস্বরূপ অবস্থান বসে আছেন আসপিয়া। ছবি : সংগৃহীত

অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে হিজলা উপজেলার বাসিন্দা আসপিয়া ইসলাম কাজল পাচ্ছেন ঘর, পাচ্ছেন চাকরিও।

পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে বরিশাল জেলায় শারীরিক, লিখিত ও মৌখিকসহ সাত ধাপের পরীক্ষায় উত্তীর্ণ হন আসপিয়া। তিনি মেধা তালিকায় পঞ্চম স্থান অধিকার করলেও পুলিশের প্রতিবদনে আসপিয়া ‘ভূমিহীন’ হওয়ায় তার চাকরি অনিশ্চিত হয়ে পড়ে।

এ পরিস্থিতিতে প্রতিবাদ জানাতে বুধবার বরিশাল পুলিশ লাইন্সের গেটে দীর্ঘক্ষণ বসেছিলেন আসপিয়া। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় সেই ছবি। বিষয়টি নিয়ে দেশজুড়ে আলোচনা চলছে।

তবে এখন চাকরি পেতে আর কোনো বাধা নেই আসপিয়ার। আসপিয়া ইসলাম কাজল নিজ জেলা হিজলাতেই জমি ও ঘর পাচ্ছেন। তাও খুবই অল্প সময়ের মধ্যে।

আরো পড়ুন:
দেশে ওমিক্রন আক্রান্ত, আতঙ্কিত না হয়ে সতর্ক থাকতে হবে
নিরাপদ সড়কসহ ১১ দফা দাবিতে ছাত্র-শিক্ষক-অভিভাবক সমাবেশ

বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া শুক্রবার সকালে ফোন দেন। তিনি আসপিয়ার বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হয়েছে বলে জানান। আসপিয়া যাতে কনস্টেবল পদে চাকরি পেতে পারে সেজন্য সরকারি জমিতে ঘর নির্মাণ করে দেওয়ার নির্দেশ দিয়েছেন।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা পেয়ে আসপিয়ার জন্য জমির স্থান নির্ধারণ করতে হিজলার ইউএনওকে নির্দেশ দেয়া হয়েছে। আশা করছি দ্রুত আসপিয়ার জন্য ঘর নির্মাণ সম্ভব হবে।

প্রধানমন্ত্রীর নির্দেশনা পেয়ে ইতোমধ্যে বরিশাল জেলা প্রশাসক আসপিয়ার জন্য ঘর নির্মাণে হিজলা উপজেলা প্রশাসনকে সরকারি জমি খোঁজার নির্দেশ দেওয়া হয়েছে।

ডিসেম্বর  ১০.২০২১ at ১৮:২৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/জআ