গাইবান্ধায় নারী মুক্তি কেন্দ্রের রোকেয়া দিবস উপলক্ষ্যে মিছিল ও সমাবেশ

অপসংস্কৃতি-অশ্লীলতা রুখো। নারী-শিশু নির্যাতন, ধর্ষণ-হত্যা, পর্ণোগ্রাফি এবং মৌলবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলা এবং বাসদ মার্কসবাদী জেলা নেতা গোলাম ছাদেক লেবুসহ নেতাকর্মী ও সাধারণ নিরীহ মানুষের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) মহীয়সী নারী বেগম রোকেয়ার ১৪১ তম জন্ম ও মৃত্যু দিবস উপলক্ষ্যে বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র, গাইবান্ধা জেলা শাখা এ কর্মসূচির আয়োজন করে।

আরো পড়ুন:
বেড়ায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হলো
বিএনপি’র যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেনকে গ্রেফতারের দাবীতে পাবনা জেলা ছাত্রলীগ বিক্ষোভ করেছে

দিবসটি উপলক্ষ্যে বেলা ১২ টায় জেলা শহরে মিছিল শেষে ১নং ট্রাফিক মোড়ে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সংগঠনের জেলা সভাপতি সুভাসিনী দেবীর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাসদ মার্কসবাদী জেলা সদস্য আবু রাহেন শফিউল্লাহ খোকন, সংগঠনের সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন শিল্পী, রাহেলা সিদ্দিক, লিজা উল্ল্যা প্রমুখ।

বক্তারা বলেন, বেগম রোকেয়া নারী জাগরণের অগ্রদূত ছিলেন। তিনি সমাজের কুসংস্কার, গোঁড়ামি, প্রতিকূলতা এবং সীমাবদ্ধতা সাহসের সাথে মোকাবেলা করে নারীদের শিক্ষা-সংস্কৃতি, আত্মনির্ভরশীলতার রুচি বিনির্মানে নিরন্তর সংগ্রাম করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

তাকে শুধু লালন করাই নয়, তা বাস্তবায়নের জন্য ঐক্যবদ্ধ সংগ্রাম করা আজ সময়ের দাবী। বক্তাগণ আরও বলেন, সামাজিক অবক্ষয় রোধে অপসংস্কৃতি-অশ্লীলতা, নারী-শিশু নির্যাতন-ধর্ষণ-হত্যা, পর্ণোগ্রাফি ও মৌলবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান। সেই সাথে গাইবান্ধা সদর উপজেলার গিদারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সরকার দলীয় প্রার্থী তিনটি কেন্দ্রে জোরপূর্বক ভোট নিয়ে কাউন্সিলের বাজার কেন্দ্রে গেলে জনগনের প্রতিরোধের মুখে পড়ে।

নিজের অপকর্ম ঢাকতে ষড়যন্ত্রমূলকভাবে ও হয়রাণির উদ্দেশ্যে বাসদ মার্কসবাদী জেলা নেতা ও চেয়ারম্যান প্রার্থী গোলাম সাদেক লেবুসহ নেতাকর্মী ও সাধারণ মানুষের নামে রাষ্ট্রদ্রোহ ও ডিজিটাল নিরাপত্তা আইনে করা মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানান।

ডিসেম্বর ০৯.২০২১ at ১৫:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সকব/ইসন