নরসিংদীতে স্ত্রী হত্যা মামলায় ১০ বছর পর রায়ে স্বামীর যাবৎজীবন

নরসিংদীর রায়পুরা উপজেলার আমিরগঞ্জে বিলকিস হত্যা মামলায় স্বামী নাহিদ হোসেন (৩৬) কে যাবৎজীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। আজ বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ এ রায় প্রদান করেন।

আদালত সূত্রে জানাযায়, ২০১০ সালের ২৯শে মার্চ রায়পুরা উপজেলার আমিরগঞ্জ সরকারি কমিউনিটি ক্লিনিকের একটি পরিত্যাক্ত রুমে নিহত বিলকিস বেগমের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। পরে নিহত বিলকিসের ভাই মোক্তার হোসেন বাদী হয়ে রায়পুরা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ নিহত বিলকিসের পলাতক স্বামী নাহিদ হোসেন (৩৬) কে ২০১২ সালে পাবনা থেকে গ্রেফতার করে।

আরো পড়ুন:
আফ্রিকার দেশ মালিতে বোমা হামলায় সাত শান্তিরক্ষী নিহত
নড়াইলে গৃহবধূর অপমৃত্যু অবশেষে হত্যায় পরিনত, স্বামীসহ গ্রেফতার

দীর্ঘ ১০ বছর পর আদালত ১৪ জন স্বাক্ষির স্বাক্ষ্য গ্রহণ শেষে নাহিদকে দোষী সার‌্যস্ত করে যাবৎজীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো একবছর বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত নাহিদ হোসেন পাবনা জেলার দক্ষিণ রাম চন্দ্রপুর গ্রামের ছাদু মিয়ার ছেলে। সে রায়পুরা উপজেলার করিমগঞ্জ এলাকার আবুল হাসিমের মেয়ে বিলকিসকে বিয়ে করে আমিরগঞ্জ গ্রামে বসবাস করতো।

রাষ্ট্র পক্ষের আইনজীবী এম এ এন অলিউল্লাহ জানান, দীর্ঘ দিন পর হলেও নিহত বিলকিসের হত্যাকারী নাহিদ হোসেনকে যাবৎজীবন শাস্তি প্রদান করায় বাদী পক্ষ সন্তেুাষ প্রকাশ করেছেন।

ডিসেম্বর ০৯.২০২১ at ১৪:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ইফ/জআ