শিক্ষিত জাতি গঠনে অভিভাবক ও শিক্ষকদের সচেতন হতে হবে- প্রতিমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন- শিক্ষিত জাতি, দেশের অহংকার। কোনো এলাকার সার্বিক উন্নয়নের জন্য সেই এলাকাটিতে সুশিক্ষা নিশ্চিত করা প্রয়োজন। সেই লক্ষ্যে বর্তমান সরকার কাজ করছে। তবে এক্ষেত্রে অভিভাবক ও শিক্ষকদের আন্তরিকতা প্রয়োজন।

শিক্ষিত জাতি গঠনে অভিভাবক ও শিক্ষকদের সচেতন হতে হবে। বুধবার (০৮ ডিসেম্বর-২০২১) সন্ধ্যায় মণিরামপুর উপজেলার জিএইচ পাড়দিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত চারতলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য আরো বলেন- বর্তমান সরকার শিক্ষাবান্ধব। এই সরকার দেশের শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক উন্নতি করেছে। মণিরামপুরের প্রায় সকল স্কুল/কলেজে সরকারি খরচে নতুন ভবন প্রতিষ্ঠা করা হয়েছে। আর যেসমস্ত রাস্তা-ঘাটের কাজ বাকি রয়েছে, সে সমস্ত রাস্তা-ঘাট পাকা করনে ব্যাপক উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। শিক্ষার উন্নয়নে মণিরামপুরকে নিয়ে যেতে চাই অনন্য উচ্চতায়।

আরো পড়ুন :
ইলিশ মাছের সংরক্ষণ ও প্রজনন বাড়ানোর জন্য সরকার নানা পদক্ষেপ নিয়েছে-পাবনার জেলা প্রশাসক
ভুটান ব্যান্ডউইথ বাংলাদেশ থেকে কিনতে চাচ্ছে

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য এড. মনিরুল ইসলাম মনির, মণিরামপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ অধ্যক্ষ কাজী মাহামুদুল হাসান ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক উত্তম চক্রবর্তী বাচ্চু প্রমুখ।

এর আগে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি উল্লেখিত বিদ্যালয়ের নবনির্মিত চারতলা একাডেমিক ভবনের ফলক উম্মোচন করে ও ফিতা কেটে শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যকে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে ফুলের তোড়া উপহার দিয়ে শুভেচ্ছা ও সম্মাননা জানানো হয়।

পরে একই মঞ্চে রাতে চন্ডিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল আলমের পরিচালনায় সংশপ্তক শিল্পী সংগঠন (মণিরামপুর) এর আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

ডিসেম্বর ০৮.২০২১ at ২২:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বিহো/রারি