ঢাকায় ওয়াসার নতুন সংযোগ স্থাপনে রাস্তা খোঁড়াখুঁড়ি, ভোগান্তিতে জনগণ

বিগত ১ বছর যাবৎ সুপেয় পানি সরবরাহ করার জন্য ঢাকা ওয়াসা একটি প্রকল্প হাতে নেন যার ব্যায়ভার বাবদ ৮০ কোটি টাকা ধরা হয় বলে জানাযায়। বিশেষ করে দক্ষিনখান এলাকা সদ্য সিটি কর্পোরেশনের আওতা ভুক্ত হওয়ায় এখনো পুরো কর্পোরেশন সুযোগ সুবিধা জনগণ ভোগ করতে পারছেনা। একেতো ভাঙ্গাচুরা রাস্তাঘাট তার উপর খোড়াখুড়ি। এখানেই শেষ নয়। কাজের টেন্ডার গুলো পেয়েছেন স্থানীয় কিছু দলীয় নেতাকর্মী তারা সিটি কর্পোরেশনের কিছু কর্তাব্যাক্তিকে ম্যানেজ করে রোর্ডকাট পারমিশন ১০ ফুটের টাকা জমাদিয়ে ১০০ ফুট কাটছেন। এর ফলে সরকার লক্ষ লক্ষ টাকা রাজস্ব হারাচ্ছেন।

আরো পড়ুন:
ইবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা
দোয়া নিতে আজমীর শরীফে নায়ক নিরব

অপরদিকে ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ জনগণ। কাজ পরিদর্শন করতে গেলে রাস্তা কাটার কোন সঠিক যুক্তি বা কাগজ তারা দেখাতে পারেননি। কাগজ এবং বাস্তবের কাজের কোন মিল খুজে পাওয়া যায়নি। সুপেয় পানির ব্যবস্থা করতে গিয়ে প্রতিনিয়ত ময়লা পানি পান করতে হচ্ছে। দূরগন্ধ যুক্ত পানি বাধ্য হয়েই ব্যবহার করছে জনগন।

আবার চালাবন্দ হাজীপাড়া এলাকাসহ অসংখ্য জায়গায় গ্যাসের লাইন ছিদ্র করায় বিভিন্ন রাস্তায় গ্যাস বেরহতে দেখা যায়। এই ধরনের সমস্যা গুলো সৃষ্টি করেন রাতের আঁধারে। তড়িঘড়ি করে মাটি চাপা দিয়ে চলেযান। বড় ধরনের কোন সমস্যা না হলে তিতাসকে ডাকার দরকার মনে করে না। এমন অসংখ্য জায়গায় ছোট ছোট ছিদ্র দিয়ে গ্যাস বের হচ্ছে। সরকারি এই সম্পদ নষ্ট হওয়ার পিছনে দ্বায়ী ব্যাক্তিরা এটাকে কিছুই না বলে মন্তব্য করেন। তিতাসের দক্ষিনখান এলাকার দায়িত্বশীল ব্যাক্তি বলেন সমস্যার কথা আমরা জানিনা। জানালে দেখবো। উত্তর সিটি কর্পোরেশনের দক্ষিনখান এলাকার সাইট ইন্জিনিয়ার সাইদুর রহমানের সাথে ফোনে যোগাযোগ করাহলে তিনি সঠিক যুক্তি দেখাতে পারেননি।

ডিসেম্বর ০৮.২০২১ at১৫:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রইম/এমএইচ