গাজীপুরে চাঁদাবাজি মামলায় ওয়ার্ড ছাত্রলীগ নেতা রিপন গ্রেফতার

গাজীপুরের টঙ্গীতে চাঁদাবাজির মামলায় ৫৫ নং ওয়ার্ড ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. রিপন হোসেন (২৮) কে গ্রেপ্তার করেছে টঙ্গী পশ্চিম থানা পুলিশ। রবিবার দিবাগত রাতে প্রেপ্তারের পর সোমবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। ছাত্রলীগ নেতা রিপন ময়মনসিংহ জেলার পাগলা থানার গয়েশপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। রিপন দীর্ঘদিন যাবত টঙ্গীর মাছিমপুরে নামা বাজার এলাকায় পরিবার নিয়ে বসবাস করছে।

টঙ্গী পশ্চিম থানার উপ-পুলিশ পরিদর্শক শুভ মন্ডল জানান, জিএমপি পুলিশ কমিশনার স্যারের অপরাধ জিরো টলারেন্স নীতির অংশ হিসেবে ডিসি অপরাধ দক্ষিণ স্যার,এডিসি স্যার, এসি স্যারের সুপরিকল্পিত নির্দেশনায় টঙ্গী পশ্চিম থানার সুযোগ্য অফিসার ইনচার্জ জনাব শাহ আলম স্যারের তত্ত্বাবধায়নে টঙ্গীর অন্যতম ত্রাস, চাঁদাবাজ রিপন ওরফে হোন্ডা রিপন কে গ্রেফতার করতে সক্ষম হই।

দীর্ঘদিন যাবত দলীয় অনুষ্ঠানের আয়োজনের কথা বলে চাঁদাবাজি ও বিভিন্ন ভাবে মানুষকে জিম্মি করে আর্থিক সুবিধা ভোগ করছিলেন রিপন। তার বিরুদ্ধে এলাকার স্থানীয় ও বিভিন্ন কারখানায় শ্রমিকদের একাধীক অভিযোগ রয়েছে। রিপন দুই দিনের সময় বেধে দিয়ে শনিবার সকালে টঙ্গীর হামিম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ক্রিয়েটিভ কালেকশন লিমিটেড এর মহা ব্যবস্থাপক কামাল হোসেন জনির কাছে মুঠোফোনে দুই লাখ টাকা চাঁদা দাবি করে।

আরো পড়ুন :
মণিরামপুরে টানা বৃষ্টিতে জনজীবনে ভোগান্তি
ছুটি মঞ্জুর, সাকিবকে নিয়ে বিস্ফোরক পাপন

পরে রবিবার দুপুরে থানায় রিপনসহ অজ্ঞাত আরো তিনজনের বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন তিনি। ধর্ষণ, ছিনতাই, চুরিসহ রিপনের বিরুদ্ধে একাধীক মামলা রয়েছে।

ক্রিয়েটিভ কালেকশন লিমিটেড এর মহা ব্যবস্থাপক কামাল হোসেন বলেন, বৃহষ্পতিবার কারখানায় একটি কার্ড পাঠায় রিপন। পরে মুঠোফোনে অনুষ্ঠানের কথা বলে রিপন আমার কাছে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে। আমি চাঁদার টাকা দিতে রাজি না হওয়ায় আমাকে হত্যার পর লাশ গুম করে ফেলার হুমকি দেয়। এবিষয়ে আমার পরিবার ও প্রতিষ্ঠানের সকলের পরামর্শে নিজের নিরাপত্তার কথা চিন্তা করে টঙ্গী পচিম থানায় একটি মামলা দায়ের করেছি।

টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম জানান, ৫৫নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা রিপনের বিরুদ্ধে একাধীক অভিযোগ রয়েছে। ক্রিয়েটিভ কালেকশন লিমিটেড এর মহা ব্যবস্থাপক কামাল হোসেনের করা চাঁদাবাজির মামলাইয় রিপনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

ডিসেম্বর ০৬.২০২১ at ২৩:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শেরাহা/রারি