পাবনায় মন্দির থেকে শিবলিঙ্গসহ ২৯টি শিলা পাথর চুরি

পাবনার চাটমোহরে একটি মন্দিরের জানালা ভেঙ্গে বেশকিছু নারায়ন শিলা পাথরসহ শিবলিঙ্গ চুরির ঘটনা ঘটেছে। রোববার ভোররাতে উপজেলার হান্ডিয়াল মধ্য বাজারে গৌরাঙ্গ মহাপ্রভুর মন্দিরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে দুপুরে ঘটনাস্থল পরিদর্শণ করেছে পুলিশ।
গৌরাঙ্গ মহাপ্রভুর মন্দিরের রক্ষণাবেক্ষণকারী মৃত জীবন ঠাকুরের স্ত্রী প্রভাতী অধিকারী বলেন, তাদের বাড়ির উঠোনে ব্যক্তিগত উদ্যোগে নির্মিত গৌরাঙ্গ মহাপ্রভুর মন্দির রয়েছে। শনিবার রাত আটটায় মন্দিরে পাঠ কীর্তন ছিল। আরতী শেষে ভক্তরা চলে যায়। রোববার ভোর পাঁচটার দিকে ফুল তুলতে গিয়ে তিনি মন্দিরের জানালা ভাঙ্গা দেখতে পান। পরে ভেতরে গিয়ে চুরির বিষয়টি দেখতে পান।
বিজ্ঞাপন

তিনি জানান, চোরেরা ৪টি কষ্ঠি পাথরসহ ২৯টি নারায়ন শিলা পাথর, একটি শিবলিঙ্গ, দু’টি পিতলের আসন ও একটি কাঠের আসন চুরি করে নিয়ে গেছে। পরে চুরির বিষয়টি স্থানীয় পুলিশকে জানানো হয়।

আরো পড়ুন :
কোর্ট ইন্সপেক্টরের পর এবার নারী কনস্টেবল ক্লোজড
কাহালুতে নারী সমাবেশ অনুষ্ঠিত

মন্দিরের পুরোহিত কালাচাঁদ বাগচী বলেন, আমি প্রতিদিনের মত রবিবার সকালে মন্দিরে পূজা করতে ঢুকলে মন্দিরের জানালা ভাঙ্গা দেখতে পাই এবং মন্দিরে থাকা ২৯টি নারায়ণ মূর্তি এর মধ্যে ৪টি কষ্টি পাথরের ও একটি শিবলিঙ্গ, ৪টি সিংহাসন আর দেখতে পাইনি।

চাটমোহর সার্কেলের সহকারি পুলিশ সুপার সজীব শাহরীন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তারপরও প্রাথমিকভাবে আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

ডিসেম্বর ০৫.২০২১ at ২০:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মিতা/রারি