শিশু জন্মের ৪৫দিনের মধ্যে জন্মনিবন্ধন গ্রহণে ঝিকরগাছায় ব্যানার ফেস্টন স্থাপন

স্বেচ্ছাসেবী সংস্থা পেন ফাউন্ডেশনের উদ্যোগে শিশু জন্মের ৪৫দিনের মধ্যে বিনামূল্যে জন্মনিবন্ধন গ্রহণ বিষয়ক প্রচারণামূলক ব্যানার ফেস্টন স্থাপন করা হয়েছে। “সবার জন্য প্রয়োজন জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন” এই শ্লোগান সামনে রেখে বৃহষ্পতিবার সকালে যশোরের ঝিকরগাছায় পেন ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ইউনিয়ন পরিষদ, ঝিকরগাছা সরকারী এম. এল মডেল হাই স্কুল, রেল স্টেশন সহ স্থানীয় বাজারে শিশু জন্মের ৪৫দিনের মধ্যে বিনামূল্যে জন্মনিবন্ধন গ্রহণ বিষয়ক ব্যানার ফেস্টন টাঙ্গানো হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোহাম্মদ রশিদুল ইসলাম, ঝিকরগাছা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমির হোসেন, ঝিকরগাছা সরকারী এম. এল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান আযাদ, সহকারী শিক্ষক আফরোজা খানম, পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ, সমন্বয়কারী জনাব রিজন বিশ্বাস, স্বেচ্ছাসেবক টিমলিডার প্রেসিডেন্ট অ্যাওয়াডপ্রাপ্ত রোভার স্কাউট জুবায়ের বিন মকলেছ ও রহমত উল্লাহ, স্বপ্নলোকের পাঠশালার শিক্ষক বিথী ইসলাম প্রমুখ।

আরো পড়ুন :
নওগাঁয় হ্যান্ডকাপসহ মাদক ব্যবসায়ী পলায়ন সহযোগীতায় আটক ৩
বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলাউদ্দীন আল মামুনের উপর হামলার চেষ্টা

এ ব্যাপারে পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ জানান, জনগণ বান্ধব বর্তমান সরকার আপমর জনসাধরণের উন্নয়নের সার্থে এবং ডিজিটাল বাংলাদেশ বির্নিমানের লক্ষ্যে সবার জন্য জন্মনিবন্ধন প্রয়োজন। সেকারণে সরকার শিশু জন্মের ৪৫দিনের মধ্যে বিনামূল্যে জন্মনিবন্ধন গ্রহণ করার নির্দেশনা প্রদান করেছে। আমরা এই শিশু জন্মের ৪৫দিনের মধ্যে বিনামূল্যে জন্মনিবন্ধন গ্রহণ করার জন্য প্রত্যান্ত অঞ্চলে মা সমাবেশ, স্কুল ক্যাম্পেইন সহ বিভিন্ন প্রচারণামূলক কার্যক্রম বাস্তবায়ন করছি।

ডিসেম্বর ০২.২০২১ at ১৮:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি