নিজেকে পুরোপুরি প্রস্তুত করতে একদিন সময় পাবে সাকিব

করোনাভাইরাস পরীক্ষার নমুনা দিয়েছিলেন। কিন্তু ফল হাতে পাওয়া হয়নি। তাই ঢাকা টেস্টের স্কোয়াডে থাকলেও দলীয় অনুশীলনে থাকার অনমুতি মেলেনি সাকিব আল হাসান। যে কারণে বৃহস্পতিবার শুরুতে একক অনুশীলন সারতে হয়েছে তাকে। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৪ ডিসেম্বর, ফলে নিজেকে পুরোপুরি প্রস্তুত করতে আরও একদিন সময় পাবেন তিনি। তবে  ‘নেগেটিভ’ ফল মিলে যাওয়ায় দুপুরেই দলের সঙ্গে যোগ দিতে পেরেছেন বাঁহাতি অলরাউন্ডার।

আজই শুরু হয়েছে বাংলাদেশ দলের ঢাকা টেস্টের প্রস্তুতি। মুমিনুল হকরা দুপুর থেকে অনুশীলনে নামলেও সাকিব শুরু করেছিলেন সকাল থেকে। চোট কাটিয়ে ঢাকা টেস্টের স্কোয়াডে থাকার পরও সাকিব কেন একা অনুশীলন করছেন, তার কারণ জানিয়েছিলেন বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী এই বলে, ‘যেহেতু সাকিবের করোনা পরীক্ষার ফলাফল এখনও আসেনি, এই কারণে তিনি দলের সঙ্গে যোগ দেননি। যেহেতু তিনি ঢাকা টেস্টের দলে আছেন, তাকে তো অনুশীলন করতেই হবে।

আরো পড়ুন:
একাধিক পদে জনবল নিয়োগ দেবে সিআইডি
ভোলার শশীভূষণে গৃহবধূ বিষপানে আত্মহত্যার অভিযোগ

মিরপুরের ইনডোরে আবার মিলিত হতে পেরেছেন টেস্ট দলের সতীর্থদের সঙ্গে। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ মিসের পর খেলতে পারেননি চট্টগ্রাম টেস্টও। অতঃপর ফিটনেস পরীক্ষায় উতরে গিয়ে ফিরেছেন ঢাকা টেস্টের দলে।

সাকিব অবশ্য নিজেকে প্রস্তুত করতে আরও আগেই মাঠে নেমেছেন।  শুক্রবার থেকে নিজেকে প্রস্তুত করতে কাজ শুরু করেছেন এই অলরাউন্ডার। নিজের একাডেমিতে শৈশবের কোচ সালাউদ্দিনের তত্ত্বাবধানে অনুশীলন করেছেন। সেখানে কোনোরকম অস্বস্তি ছাড়াই নেটে ব্যাটিং করেছেন তিনি।

ডিসেম্বর ০২.২০২১ at ১৬:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বাট্রি/জআ