জাবিতে ভর্তি জালিয়াতিতে আটক ১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার দিতে এসে মোস্তফা কামাল (১৯) নামে এক শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (১ ডিসেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থ বিজ্ঞান অনুষদ থেকে তাকে আটক করা হয়।

আটক মোস্তফা কামালের গ্রামের বাড়ি টাঙ্গাইল জেলার তাড়ুটিয়া উপজেলায়। বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থ বিজ্ঞান অনুষদে জালিয়াতির মাধ্যমে চান্স পাওয়া মোস্তফা কামালের ভর্তি পরীক্ষার মেরিট পজিশন আসে ৩০০তম।

আটককৃত মোস্তফা কামাল জানায়, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেহেদী ভাইয়ের মাধ্যমে দুই বন্ধু আশিক ও ফরহাদ ‘ডি’ ইউনিটে যথাক্রমে ৭৯ ও ২৪৯তম হয়েছে। তাদের মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেহেদী ভাইয়ের সাথে আমার পরিচয় হয়। পরবর্তীতে তার সাথে ৪ লাখ টাকার বিনিময়ে জাবিতে চান্স পাইয়ে দেওয়ার চুক্তি হয়। পুরো টাকা তাকে পরিশোধ করেছি।

আরো পড়ুন:
জয়পুরহাটে আসহায়দের মাঝে ব্র্যাকের শীতবস্ত্র বিতরণ
বীরগঞ্জে বিশ্ব এইডস্ দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে গাণিতিক ও পদার্থ বিজ্ঞান অনুষদ থেকে তাকে আটক করি। সে তার অপরাধ স্বীকার করেছে। আমরা ডীন মহোদয়কে অবগত করে প্রক্টর অফিসে নিয়ে আসি। এখন তার বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করা হবে। পরবর্তীতে পুলিশ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিবে। পাশাপাশি জালিয়াতি চক্রের বাকি সদস্যদের খুঁজে বের করার চেষ্টা চলছে।

ডিসেম্বর ০১.২০২১ at ১৫:১৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নউ/জআ