বীরগঞ্জে বিশ্ব এইডস্ দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

সমতার বাংলাদেশ এইডস্ ও অতিমারী হবে শেষ” এই প্রতিপাদ্য বিষয়ে সামনে রেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বীরগঞ্জ এর আয়োজনে ও বাংলাদেশ ইয়ূথ ফার্স্ট কনসার্ন্স এর সহযোগিতায় ১ ডিসেম্বর বুধবার সকালে বিশ্ব এইডস দিবস-২০২১ উপলক্ষে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সম্মেলন কক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্য বিধি মেনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালী ও আলোচনা সভায় বাংলাদেশ ইয়ূথ ফার্স্ট কনসার্ন্স এর প্রোগ্রাম ম্যানেজার মি. সম্রাট ব্যাপারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মহসীন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর মেডিক্যাল অফিসার ডা. মো. শাহ-আলম, মেডিক্যাল অফিসার সুজয় চক্রবর্তী। আরও বক্তব্য রাখেন রহিম বক্স উচ্চ বিদ্যালয় এর সহকারি প্রধান শিক্ষক।

আরো পড়ুন:
বদলগাছীতে বিজয়ী ইউপি সদস্যের সঙ্গে আনন্দ মিছিল করতে গিয়ে পরাজিত মেম্বার প্রার্থীর হামলায় প্রাণ গেল তরুণের
ভারতের পেট্রাপোল বন্দরে স্পট করোনা পরীক্ষায় দূর্ভোগে যাত্রীরা

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকপ্লনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মহসীন বক্তব্যে বলেন, সারা বিশ্বের ঐক্য ছাড়া এইডস প্রতিরোধ করা সম্ভব নয়। ধর্মীয় অনুশাসন ও সচেতনতা বৃদ্ধি এই রোগের একমাত্র চিকিৎসা। আমরা সচেতন হই এবং এইডস রোগের বিস্তার প্রতিরোধ করি। আসুন আমরা সচেতন হই এবং এই রোগ সম্পর্কে সবাইকে সচেতন করি।

প্রোগ্রাম ম্যানেজার মি. সম্রাট ব্যাপারী বক্তব্যে বলেন, আমারা সরকারি ও বেসরকারি সংস্থাগুলো ঐক্যবদ্ধভাবে কাজ করলে এইডস প্রতিরোধ করা সম্ভব হবে। সেই সাথে আমাদের ধর্মীয় অনুশাসন ও সচেতনতা বৃদ্ধি করতে হবে। আমাদের সকলের স্বাস্থ্য বিষয়ে সচেতন হতে হবে।সঞ্চালকের দায়িত্ব পালন করেন বংলাদেশ ইয়ূথ ফার্স্ট কনসার্ন্স এর প্রোগ্রাম অর্গানাইজার মি. হেমন্ত বিশ্বাস। র‌্যালী ও আলোচনা সভায় সরকারি ও বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোর প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা, শিক্ষার্থী সহ সেচ্ছাসেবক উপস্থিত ছিলেন।

ডিসেম্বর ০১.২০২১ at ১৪:১৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/পরজ/এমএইচ