নরসিংদীতে মসজিদের ভিতরে ভোট কক্ষ!

নির্বাচন বিধিমালায় মসজিদ বা কোন উপসনালয়ে ভোট কক্ষ স্থাপনের কোন বিধান না থাকলেও নরসিংদী হাজীপুর ইউনিয়নের কান্দাপাড়া ফোরকানীয়া মাদ্রাসা কেন্দ্রের একটি জামে মসজিদের ভেতরে স্থাপিত দুটি কক্ষে ভোট গ্রহণ সম্পন্ন হয়। যা ভোটার সহ অনেকের কাছেই হয়েছে সমালোচিত।

রবিবার (২৮ নভেম্বর) হাজীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের সংবাদ সংগ্রহকালে এই অদ্ভুত বিষয়টি গোচরীভূত হয়। কান্দাপাড়া ফোরকানীয়া মাদ্রাসা কেন্দ্রে গিয়ে দেখা গেছে সেখানে মহিলা ভোটারদের জন্যে মাদ্রাসার একটি কক্ষে দুটি বুথ স্থাপন করে ভোট গ্রহণ কর্যক্রম চালু থাককেও পুরুষদের জন্যে দুটি বুথ স্থাপন করা হয়েছে পার্শ্ববর্তী জামে মসজিদের ভিতরে। মসজিদের পবিত্রতা বিনষ্ট ও এই অনিয়মের বিষয়টি সম্পর্কে প্রিজাইডিং কর্মকর্তা আলতাফ হোসেন নাজিরের কাছে জানতে চাইলে তিনি জানান, কেন্দ্রটিতে জায়গার অভাবেই নির্বাচন কমিশন, স্থানীয় মুসল্লী ও মসজিদ কমিটির সভাপতির সাথে কথা বলেই মসজিদের বারান্দায় দুটি বুথ স্থাপন করা হয়েছে।

আরো পড়ুন:
লক্ষ্মীপুরে নির্বাচনী সহিংসতায় ছাত্রলীগ নেতা খুন
নির্বাচন নিয়ে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষ পুলিশসহ আহত ২০

এ বিষয়ে বাদুয়ারচর দড়িপাড়া ৫নং ওয়ার্ডের বাসিন্দা আব্দুল আজিজ, কোব্বাত হোসেন ভূঁইয়া ও বিশিষ্ট ব্যবসায়ী রাসেল বিন হাসানাত জানান, আসলে এই কাজটি করা একেবারেই উচিৎ হয়নি। মসজিদের পবিত্রতা রক্ষার দায়িত্ব সবার। আগামীতে এমনটি যাতে না হয় সেদিকে আমরা লক্ষ্য রাখবো। এই নিয়ে ৫বার ইউপি নির্বাচনেও মসজিদের ভিতরে ভোট কক্ষ স্থাপন করে একই ভাবে ভোট গ্রহণ করা হয়েছিল বলেও জানান তারা।

এদিকে এই অনিয়মের বিষয়ে সিনিয়র জেলা নির্বাচন অফিসার মেছবাহ উদ্দীন জানান, এমন কোন বিষয় আমার জানা নেই। নিয়মানুযায়ী মাদ্রাসায় ভোট কক্ষের স্বল্পতা থাকলে অস্থায়ী ভোট কক্ষ নির্মান করে সেখানে ভোট গ্রহণ করতে হয়। তবে প্রিজাইডিং অফিসার কেন সেটা করেছেন, সেটা ভুল করেছেন। উনি আমাদের সাথে কথা বলেন নাই। মসজিদে ভোট কক্ষ স্থাপনের কোনই বিধান নেই। বিষয়টি যেহেতু আপনারা আমাদের গোচরীভূত করেছেন তাই সেটা প্রিজাইডিং অফিসারকে জিজ্ঞেস করা হবে,তদন্ত করা হবে।

নভেম্বর ২৮.২০২১ at ১৯:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ইফ/জআ