পাবনার ভাঙ্গুড়ায় স্বামী নৌকা, তারই ২ স্ত্রী স্বতন্ত্র প্রার্থী

চতুর্থ ধাপে পাবনার ভাঙ্গুড়া উপজেলার খাঁনমরিচ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নুর উন- নবী মন্ডল দুলালের দুই স্ত্রী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। ২৫ নভেম্বর (বৃহস্পতিবার) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে তার প্রথম স্ত্রী ফেরদৌসী বেগম ও দ্বিতীয় স্ত্রী নাসিমা খাতুন নিজে উপস্থিত হয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।

একই দিন মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগে প্রার্থী নুর উন-নবী মন্ডল দুলাল, শহিদুল ইসলাম (স্বতন্ত্র) ও মনোয়ার হোসেন মিঠু (স্বতন্ত্র)। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, খাঁনমরিচ ইউনিয়ন যুবলীগের সভাপতি নুর উন-নবী মন্ডল দুলাল স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে চাকরি করতেন। চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য তিনি ১২ বছর চাকরি থাকতেই স্বেচ্ছায় অবসর নেন।

এ অবস্থায় তফসিল ঘোষণার পর তিনি ও তার দুই স্ত্রী মনোনয়নপত্র সংগ্রহ করেন। পাশাপাশি তিনি আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার জন্য জোর প্রচেষ্টা চালান। পরে গত রোববার (২১ নভেম্বর) আওয়ামী লীগের মনোনয়ন পান তিনি। গত ২৫ নভেম্বর (বৃহস্পতিবার) তিনি দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র দাখিল করেন। এর কিছুক্ষণ পরই তার দুই স্ত্রীও মনোনয়নপত্র দাখিল করেন।

আরো পড়ুন :
লালপুরে শেষ মুহুর্তে জমে উঠেছে ইউপি নির্বাচনী প্রচারনা ১০ ইউপিতে চেয়ারম্যান পদে লড়ছেন ৪১ জন
নওগাঁ জেলা ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্বোধন

জানা যায়, আওয়ামী লীগের প্রার্থী নুর উন-নবী মন্ডল দুলাল এলাকায় বেশ জনপ্রিয় বলে চাকরি ছেড়ে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। কিন্তু দলীয় মনোনয়ন ও কাগজপত্র যাচাই-বাছাই নিয়ে সংশয় থাকায় তিনি দুই স্ত্রীকে দিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করিয়েছেন। তবে এলাকায় গুঞ্জন রয়েছে, স্বামীর সঙ্গে মনোমালিন্য ও দুই সতিনের মধ্যে সুসম্পর্কের যথেস্ট ঘাটতির কারণেই ফেরদৌসী বেগম ও নাসিমা খাতুন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এ বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী নুর উন-নবী মন্ডল দুলাল বলেন, বিশেষ কিছু কারণে দুই স্ত্রীসহ নিজেও মনোনয়নপত্র সংগ্রহ করেছি। যাতে পরিবারের কেউ একজন চেয়ারম্যান পদে নির্বাচন করতে পারি। আমি অনেক চিন্তাশীল মানুষ বলেই ভেবেচিন্তে কাজটি করেছি।

ভাঙ্গুড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা রুখশানা পারভিন জানান, মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে খাঁনমরিচ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থীসহ পাঁচজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে দুইজন নারী রয়েছেন। শুনেছি ঔ ২ জন নাকি আওয়ামী লীগ প্রার্থীর স্ত্রী। মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে যদি তারা নির্বাচন করতে চান তাহলে তখন হবে স্বামীর প্রতিদ্বন্দ্বী দুই স্ত্রী। যাচাই-বাছাই ও প্রতীক বরাদ্ধ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

নভেম্বর ২৬.২০২১ at ২৩:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/স/রারি