গাজীপুরের সিটি মেয়রের বিরুদ্ধে মাদারীপুরে মামলা

বিজ্ঞাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযোদ্ধাদের নিয়ে উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে মাদারীপুরে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে মাদারীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাবুল আকতার।

মামলার বিবরণে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম সেপ্টেম্বর মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধাদের নিয়ে উসকানিমূলক বক্তব্য দেন। গোপনে ধারণকৃত মেয়রের দেয়া বক্তব্যটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এতে সাধারণ জনগণসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বিক্ষুব্ধ হয়। পাশাপাশি দেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এতে ন্যায় বিচারের স্বার্থে মাদারীপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। মামলটি আমলে নিয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শহিদুল ইসলাম পরবর্তী আদেশের জন্য রেখে দেন।

আরো পড়ুন :
চিতলমারীতে আর আর ডিসির স্বাক্ষর জাল করে দাখিলা কাটার সময় একজন আটক
চৌগাছায় বোন জামাইয়ের সাথে পরকীয়া-বিয়ে, আত্মহত্যায় প্রাণ গেলো কিশোরীর

মাদারীপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাবুল আকতার বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে বাজে মন্তব্য ও মুক্তিযোদ্ধাদের নিয়ে উসকানিমূলক বক্তব্য দেয়ায় এই মামলাটি দায়ের করা হয়। আশা করি, নায্য বিচারের স্বার্থে বিজ্ঞ আদালত সঠিক সিদ্ধান্ত নেবেন।

মাদারীপুর আদালতের পিপি এডভোকেট সিদ্দিকুর রহমান সিং জানান, গাজীপুরের সিটি মেয়র যে বক্তব্য দিয়েছে, তাতে দেশ ও জাতির বড় ক্ষতি হয়েছে। সেজন্য তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

নভেম্বর ২৫.২০২১ at ২২:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমদেহো/রারি