চিতলমারীতে আর আর ডিসির স্বাক্ষর জাল করে দাখিলা কাটার সময় একজন আটক

বিজ্ঞাপন

বাগেরহাটের চিতলমারীতে সিকস্তি (সরকারী স্বার্থ সংশ্লিষ্ট ) জমির ধরন পরিবর্তন করে বিলান লিখে জালিয়াতীর মাধ্যমে সীল ও স্বাক্ষর জাল করে ভূয়া সই মহরীর পর্চা বানিয়ে ভূমি উন্নয়ন কর পরিশোধ (দাখিলা) কাটার চেষ্টাকালে বিকুল বাওয়ালী (৪৫) নামের একজন আটক হয়েছেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বেলা ১১ টায় পুলিশ তাকে বাগেরহাট আদালতে প্রেরণ করেছেন। আটককৃত বিকুল বাওয়ালী চরবানিয়ারী বাওয়ালী পাড়ার বিমল বাওয়ালীর ছেলে। এ ঘটনায় চরবানিয়ারী ভূমি সহকারি কর্মকর্তা মো. হাফিজুর রহমান বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে ১১নং চরবানিয়ারী মৌজার এসএ ৫৪৪ খতিয়ানের ১৪৩৮ নং দাগের ৬ একর ৮১ শতাংশ জমির সই মহরী পর্চা যাতে অনুলিপি কারক অফিস সহকারী মহাফেজখানা বাগেরহাট কলেক্টরেট লাভলী আক্তার, তুলনাকারী মো. রকিবুল ইসলাম অফিস সহকারী মহাফেজখানা, রেকর্ড কিপার মো. গোলাম রসুল উচ্চমান সহকারী ও প্রত্যায়িত নকল আর আর ডিসি মো. নুর-ই-আলম সিদ্দিকীর নাম সিলযুক্ত স্বাক্ষর কৃত পর্চা দিয়ে ভূমি উন্নয়ন কর দাখিলা কাটতে আসলে উপজেলা ভূমি অফিসের রেজিষ্টারপত্র পর্যালোচনা করে দেখা যায় উক্ত জমি সরকারি। দাখিলকৃত সই মহরী পর্চা জালীয়াতির মাধ্যমে তৈরী করা।

আরো পড়ুন:
স্থানীয় সরকারকে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার- এলজিআরডি প্রতিমন্ত্রী
যশোরে স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে নৌকার প্রার্থীর সংবাদ সন্মেলন

বিষটি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল আফরোজ স্বর্ণাকে দেখানো হলে নিতি উক্ত সই মহরী পর্চার ছবি বাগেরহাট আর আর ডিসি মো. নুর-ই-আলম সিদ্দিকীর মোবাইল ফোনে হর্টসআপের মাধ্যমে পাঠালে তিনি জানান, উক্ত সই মহরী পর্চায় তাহার অফিসের কোন অফিসারের নামযুক্ত সীল স্বাক্ষর নয়। পরবর্তীতে সহকারী কমিশনার (ভূমি) চিতলমারী থানাকে অবহিত করলে পুলিশ পিকুল বাওয়ালীকে আটক করে। এ ঘটনায় চিতলমারী থানায় চরবানিয়রী ভূমি সহকারী কর্মকর্তা বাদি হয়ে চিতলমারী থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং ১০ তাং-২৫/১১/২০২১।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল আফরোজ স্বর্ণা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটক বিকুল বারবার খাজনা দিতে আসলে সন্দেহ হয়। আমরা উর্ধতন কর্মকর্তাদের সাথে বিষয়টি নিয়ে পর্যালোচনা করে নিশ্চিত হই তার কাগজপত্র জাল ও সই গুলো নকল। তাই তাকে পুলিশে দেয়া হয়।

নভেম্বর ২৫.২০২১ at ১৯:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সসম/জআ