অস্বাভাবিক গতিতে নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির প্রতিবাদে পাবনায় ঠিকাদারদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

বিজ্ঞাপন

সরকারি উন্নয়নমূলক কাজের নির্মাণ সামগ্রীর অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে ঠিকাদারদের মূল্য সমন্বয় করার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে পাবনা ঠিকাদার সমিতির সদস্যবৃন্দ।

বৃহস্পতিবার সকাল ১১ টায় পাবনা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত মানববন্ধনে পাবনা ঠিকাদার সমিতির আহ্বায়ক আহমদ রঞ্জুর সভাপতিত্বে ও আনিসুজ্জামান দোলনের পরিচালনায় বক্তব্য দেন সোহেল হাসান শাহীন, হাজী ফারুক হোসেন, জিন্নাত আলী জিন্নাহ, প্রভাস ভদ্র, রফিকুল ইসলাম রুমণ, রুহুল আমিন, শেখ লালু, রুপমসহ পাবনা জেলার সকল ঠিকাদার বৃন্দ।

বক্তারা বলেন, বাজার দরের সাথে সামঞ্জস্য রেখে রেড সিডিউল হালনাগাদ এর দাবি জানান। তারা আরো জানান, করোনাকালীন সময়সহ বর্তমানে সরকারি নির্মাণ সামগ্রিক অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে ঠিকাদার প্রতিষ্ঠানগুলো ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। এর সাথে অনৈতিক ভাবে অতিরিক্ত আয়কর ২ পার্সেন্ট বৃদ্ধির কারণে ঠিকাদাররা ব্যাপক ক্ষতিসাধন হচ্ছে। এবং বর্তমানে পাবনা জেলায় নির্মাণ সামগ্রীর প্রধান উপকরণ বালি উত্তোলন সমস্ত জায়গায় বন্ধ থাকার কারণে বালি অনেক দামে কিনতে হচ্ছে। এর প্রতিকার চান তারা।

আরো পড়ুন:
বিভেদ ভুলে নৌকায় চড়তে ব্যস্ত শার্শার স্বতন্ত্র প্রার্থীরা, চারিদিকে নৌকার জয়জয়কার
ঘুরতে নিয়ে না যাওয়ায় স্কুলছাত্রের আত্মহত্যা

আগামী দিনে পাবনা জেলার ঠিকাদার সমিতি কর্তৃক ব্যাপক কর্মসূচি দেয়ার হুমকি জানানো হয়।এই নির্মাণ কাজের সাথে পাবনা জেলায় প্রায় সাড়ে চার লক্ষ শ্রমিক জড়িত আছে এবং তারা কর্মহীন হয়ে পড়বে। পরে একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় শেষ হয় এবং সেখানে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান ও জেলা পুলিশের নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

নভেম্বর ২৫.২০২১ at ১৩:২০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মত/জআ