প্রেসক্লাব গাইবান্ধার অভিষেক ও প্রীতিভোজ অনুষ্ঠিত

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে প্রেসক্লাব গাইবান্ধার নবনির্বাচিত কমিটির অভিষেক ও প্রীতিভোজ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) দিনব্যাপী প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি খালেদ হোসেনের সভাপতিত্বে জেলা পরিষদের দ্বিতল ভবনের ছাদে গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যদিয়ে অভিষেকের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে প্রেসক্লাব গাইবান্ধার সাধারণ সম্পাদক জাভেদ হোসেনের শুভেচ্ছা বক্তবের পর গাইবান্ধা পৌরসভার প্যানেল মেয়র শহিদ আহমেদ নব-নির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন।

এতে বক্তব্য দেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রেজা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, জেলা তথ্য অফিসার মাহাফুজ রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী আব্দুর রউফ তালুকদার, জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান সরকার আতা। সবশেষে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবদুল মতিন।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেসক্লাব গাইবান্ধার সহ-সভাপতি রবিন সেন, গাইবান্ধা র‌্যাব ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রাজ্জাক খান, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ্ আহসান হাবিব রাজিব, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের গাইবান্ধা পৌর শাখার আহ্বায়ক শেখ রোহিত হাসান রিন্টু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন মামুনসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা, বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি ও স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ।

আরো পড়ুন:
চৌগাছায় ছাত্র অধিকার পরিষদের আহবায়ক কমিটি
গাঁজা ও ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, সাংবাদিকতা মহান পেশা। এ পেশার প্রতি দুর্বলতা রয়েছে অধিকাংশ সচেতন মানুষের। সাংবাদিকতা পেশায় যেমন রয়েছে ঝুঁকি, তেমন রয়েছে সম্মান ও রোমাঞ্চ।

অপসাংবাদিকতা বাদ দিলে যেটুকু থাকে তার সবটুকুই আত্মতৃপ্তি পাওয়ার জন্য একটি স্বাধীন পেশা সাংবাদিকতা। আর এ কারণেই সংবাদপত্রকে সমাজের দর্পণ আর সাংবাদিকদের জাতির বিবেক বলে আখ্যায়িত করা হয়।

জেলা প্রশাসক বলেন, ‘সংবাদপত্র রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবেও স্বীকৃত। একজন সৎ, নির্ভিক ও বস্তুনিষ্ঠ সাংবাদিক সমাজের কাছে যেমন সমাদৃত তেমন দুর্নীতিবাজ, সন্ত্রাসী, চোরাচালানী, মাদকদ্রব্য কারবারি ও সমাজ বিরোধীদের কাছে আতঙ্ক। আপনাদের দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। রাষ্টের ভুল ত্রুটিগুলো সাংবাদিকরাই তুলে ধরবেন।

শেষে প্রেসক্লাব গাইবান্ধার সব সাংবাদিকসহ আমন্ত্রিত অতিথিরা প্রীতিভোজে অংশ নেন।

নভেম্বর ২৪.২০২১ at ২০:১২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সকব/জআ