গলায় পোস্টার, বউ ফেরত চেয়ে শ্বশুরবাড়ির সামনে যুবক

শরীরে ও গলায় ‘বউ ফেরতে’র পোস্টার, হাতে মেয়ের ছবি নিয়ে শ্বশুরবাড়ির সামনে অবস্থান নিয়েছেন এক যুবক। শ্বশুরবাড়ির চাপে স্ত্রী আর বাড়ি ফিরে যাচ্ছেন না। এই ঘটনায়, স্ত্রী-সন্তানকে ফিরে পেতে শ্বশুরবাড়ির সামনে বউ ফেরত চেয়ে অবস্থান নিয়েছেন যুবক। ভারতের জলপাইগুড়ির মালবাজারের ক্রান্তির কাঠামবাড়ি এলাকায় ঘটনাটি ঘটেছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে আচমকাই শ্বশুরবাড়ির গেটের সামনে ধরনায় বসেন হরিদাস মন্ডল নামে ওই যুবক। পেশায় তিনি রাজমিস্ত্রী।

যুবকের জানায়, ৪ বছর আগে কাঠামবাড়ি এলাকার বাসিন্দা জ্যোৎস্না মন্ডলের সাথে তার বিয়ে হয়। তাদের একটি মেয়েও হয়। মেয়ের বয়স এখন দেড় বছর। প্রথম প্রথম সবকিছু ঠিকঠাকই ছিল। কিন্তু এক বছরের বেশি সময় ধরে সংসারে অশান্তি চলছে। শ্বশুরবাড়ির ইন্ধনেই তার ও জ্যোৎস্নার সংসারে অশান্তি শুরু হয়। এরপরই ছোট্ট মেয়েকে নিয়ে বাপের বাড়ি চলে যায় বউ। শ্বশুরবাড়ির চাপেই সে আর মেয়েকে নিয়ে বাড়ি ফিরছে না। বারবার স্ত্রী-সন্তানকে ফিরিয়ে নিতে এলেও তাকে খালি হাতে ফিরতে হচ্ছে। তাই বাধ্য হয়েই তিনি ধরনায় বসেছেন। যতক্ষণ না বউ-বাচ্চা ফিরে পাচ্ছেন, ততক্ষণ তিনি অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানান।

আরো পড়ুন:
ভারতে পাচার হওয়া যুবতীকে দেশে ফেরত
স্বামী-স্ত্রী দেবরের ভোট যুদ্ধ এখন ‘টক অব দ্য রাঙ্গুনিয়া’

এদিকে, অন্য কথা বলছেন স্ত্রী জ্যোৎস্না। তার বক্তব্য, ‘আমি কোনোমতেই আর হরিদাসের সঙ্গে সংসার করতে চাই না। আমার ওপর শারীরিক অত্যাচার করে স্বামী। সেই কারণেই আমি বাপের বাড়ি চলে এসেছি। এতে আমার বাবা-মার কোনো দোষ নেই। এরপর কিছুদিন বাপেরবাড়িতে এসেও থেকেছিল স্বামী। কিন্তু বাপেরবাড়িতেও আমাকে মারধর করে। এমনকি বাপেরবাড়িতেও মদপান করে আসত। তাই সিদ্ধান্ত নিয়েছি স্বামীর সাথে থাকতে চাই না। এইভাবে অত্যাচার সহ্য করতে পারছি না। ছোট মেয়েকে নিয়ে আমি তাই বাপেরবাড়িতেই থাকতে চাই। তবে আমার ও মেয়ের সকল খরচ দিতে হবে স্বামীকে।’

নভেম্বর ২৪.২০২১ at ২১:১৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ