ঠাকুরগাঁওয়ে ইএসডিও’র সাংস্কৃতিক মত বিনিময় সভা অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌর শহরে বেসরকারি সংস্থা ইএসডিও’র অফিসে মঙ্গলবার ২৩ নভেম্বর বিকেলে উপজেলা শিল্পকল একাডেমি ও স্থানীয় আদিবাসী সংস্কৃতিকর্মিদের নিয়ে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ইএসডিও ম্যানেজার খায়রুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা। বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি ও শিল্পকলা একাডেমির সদস্য অধ্যাপক আনোয়ারুল ইসলাম, রাণীশংকৈল সংগীত বিদ্যালয় সম্পাদক প্রভাষক সুকুমার চন্দ্র মোদক ও সহ-সম্পাদক প্রভাষক প্রশান্ত কুমার বসাক।

এ ছাড়াও সভায় শিল্পকলা একাডেমির অন্য সদস্য ও আদিবাসি সংস্কৃতিকর্মিরা উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য দেন, খায়রুল ইসলাম। আরো বক্তব্য দেন, শিল্পকলা একাডেমি সদস্য ও শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ সভাপতি জাকারিয়া হাবিব ডন, নাট্যকার জালালউদ্দিন জিল্লু, নৃত্য শিক্ষক সঞ্জীব, যন্ত্রশিল্পি জাহাঙ্গীর আলম  ও সংগীত শিল্পি শিবু বসাক।

সঞ্চালনা করেন ইএসডিও কমিউনিটি ফ্যাসিলিটেটর আবু কাজেম। বক্তারা তাদের বক্তব্যে শিল্পকলা একাডেমির সহযোগিতায় আদিবাসী সংস্কৃতিকর্মিদের এগিয়ে নেয়ার জন্য বিভিন্ন প্রস্তাব ও পরামর্শ দেন। পরে, আদিবাসী শিল্পিরা গান, বাঁশি ও নৃত্য পরিবেশন করেন।

নভেম্বর ২৩.২০২১ at ২১:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হক/রারি