হাফ ভাড়ার দাবিতে জাবি শিক্ষার্থীদের মানববন্ধন

বিজ্ঞাপন

গন পরিবহনে হাফ ভাড়া ও যাত্রী হয়রানি বন্ধসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এসময় শিক্ষার্থীদের পক্ষে সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী সামিহা হাসান পাঁচ দফা দাবি জানান। তাদের দাবিগুলো হলো- সব রুটের বাসে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া নিশ্চিত করা, সর্বনিম্ন ভাড়া পাঁচ টাকা করা, গণপরিবহনের যাত্রাপথে চেক এবং ওয়েবিল বাতিল করা, বিআরটিএ এর আইন মেনে গেটলক ও সিটিং সার্ভিস বন্ধ করা এবং পরিবহনে শিক্ষার্থী ও যাত্রী হয়রানি বন্ধ করা।

সড়ক পরিবহনে নৈরাজ্যে এখন দেশের মানুষ নাকাল। শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেওয়া হচ্ছে না। শ্রমিক ও শিক্ষার্থীদের একরকম মুখোমুখি দাঁড় করানো হয়েছে, মানববন্ধনে দর্শন বিভাগের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিহান এ কথা উল্লেখ্য করে বলেন আমরা এর শান্তিপূর্ণ সমাধান চাই।

আরো পড়ুন :
পেকুয়ার আলোচিত টাইগার বাহিনীর প্রধান আগ্নেয়াস্ত্রসহ আটক
এক রোপণে পাঁচবার ফলন!

এসময় শিক্ষার্থীরা সমস্বরে বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে গণপরিবহনের চলমান সমস্যার সমাধান করতে হবে। না হলে সারাদেশের শিক্ষার্থীরা একত্রে কঠোর আন্দোলনে যাবে।

মানববন্ধনের আগে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান শিক্ষার্থীদেরকে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়িয়ে দাবি জানানোর অনুরোধ করেন। পরে শিক্ষার্থীরা মানববন্ধন করে তাদের দাবি নিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি দেন। উপাচার্যের পক্ষে ভারপ্রাপ্ত প্রক্টর স্মারকলিপি গ্রহণ করেন।

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবি সম্পর্কে আমরা শুনেছি। আমরা এসব বিষয় নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমাধানের চেষ্টা করবো।

নভেম্বর ২৩.২০২১ at ১৮:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাউ/রারি