গ্যাস বিস্ফোরণ মা ও শিশুর মৃত্যু

ছবি : প্রতিকি

রাজধানীর মুগদায় একটি বাসায় গ্যাস লিকেজ থেকে আগুনে একই পরিবারের ৪ জন দগ্ধের ঘটনায় চিকিৎসাধীন মা ও ৫ বছরের ছেলের মৃত্যু হয়েছে। দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন।

সার্জন জানান, চিকিৎসাধীন সোমবার রাত ৩টায় ৭২ শতাংশ দগ্ধ নিয়ে মারা যায় প্রিয়াংকা বারৈ (৩২) ও রাত ১১টার দিকে ৬৭ শতাংশ দগ্ধ নিয়ে মারা যায় তার ছেলে অরুপ বৌদ্ধ (৫)। তাদের দুজনেরই শ্বাসনালী দগ্ধ ছিলো। হাসপাতালে আনার পরপরই তাদেরকে আইসিইউতে নেওয়া হয়েছিলো। এই ঘটনায় ২৫ শতাংশ দগ্ধ নিয়ে শিশুটির বাবা সুধাংশুর বৌদ্ধ (৩৫) ও ৩৫শতাংশ দগ্ধ নিয়ে শিশুটির নানি সেফালী রাণী বারৈ (৫৫) হাসপাতালে ভর্তি রয়েছে।

মঙ্গলবার সকাল পৌনে ৮টায় দক্ষিণ মুগদা মাতব্বরগলির ৩৭ নম্বর ৫তলা বাড়িতে নিচতলায় এই দুর্ঘটনা ঘটে। ঘটনার পরপরই তাদেরকে বার্ন ইনস্টিটিইটে ভর্তি করা হয়

আরো পড়ুন:
এক রোপণে পাঁচবার ফলন!
গাঁজা বিক্রি করবে উবার!

সকালে ঘুম থেকে উঠে প্রিয়াংকা পানি গরম করতে রান্না ঘরে যায়। গ্যাসের চুলা চালু করে দিয়াশলাই জ্বালাতেই রান্না ঘরে বিকট বিস্ফোরণ হয়। এতে বাসায় থাকা তারা ৪জনই দগ্ধ হন। সঙ্গে সঙ্গে তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মুগদা থানার উপ পরিদর্শক (পি-এসআই) ইব্রাহিম খলিল জানান, বিস্ফোরণে বাসার অধিকাংশ জিনিসই পুড়ে গেছে। জানলার গ্লাসও ভেঙে গেছে। ধারনা করা হচ্ছে চালু করে রাখা গ্যাসের চুলা থেকে রান্না ঘরে গ্যাস জমে ছিলো। দিয়াশলাই জ্বালাতেই সেই গ্যাস বিস্ফোরণ হয়ে

নভেম্বর ২৩.২০২১ at ১১:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ভক/জআ