অস্ত্র বিক্রি করতে গিয়ে দু’ই কলেজ ছাত্র আটক

কক্সবাজারের পেকুয়ায় দেশীয় অবৈধ অস্ত্র বিক্রি করতে গিয়ে দুই কলেজ ছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় আরও দুই সহযোগী।

রোববার (২১ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পেকুয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলীর নেতৃত্বে উপজেলার চৌমুহনী কাঁচাবাজার এলাকায় অভিযান চালিয়ে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী এলাকার জয়নাল আবেদীনের ছেলে মো. মিজানুর রহমান (২১) ও শিলখালী ইউনিয়নের কাচারীমুড়া এলাকার আবুল বশরের ছেলে মো. মোর্শেদ (২৩) নামের দুই কলেজ ছাত্রকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত মিজানুর রহমান পেকুয়া শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজ ও মোর্শেদ চট্টগ্রাম পাহাড়তলী কলেজের শিক্ষার্থী।

২২ নভেম্বর সোমবার সকালে তাঁদেরকে চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়। এ ঘটনায় চারজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

আরো পড়ুন :
‘ডেপুটি ইনচার্জ’ পদে নিয়োগ দেবে ওয়ালটন
ফেরি চলাচলের সময় স্বল্পতায় বিপাকে যাত্রীরা

মামলার আসামি হলেন, পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়াখালী এলাকার জয়নাল আবেদীনের ছেলে মো. মিজানুর রহমান (২১), শিলখালী ইউনিয়নের কাচারীমোড়া এলাকার আবুল বশরের ছেলে মো. মোর্শেদ (১৯), চকরিয়া পৌরসভার করাইয়াঘোনার বশির আহমদের ছেলে মো. সোহাগ (২৮) এবং বাঁশখালী উপজেলার পুইছড়ী ইউনিয়নের কোনারপাড়ার মৃত আলী আহমদের ছেলে আহম্মদুর রহমান (২৮)।

পেকুয়া থানার এস আই মোজাম্মেদল হোসেন বলেন, অবৈধ অস্ত্র বেচাকেনার খবরে পুলিশ অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে দুই সহযোগী পালিয়ে গেলেও অপর দুই জনকে গ্রেপ্তার করা হয়। পরে তল্লাশি করে মিজানুর রহমানের কোমর থেকে একটি দেশীয় তৈরি অস্ত্র (এলজি) উদ্ধার করা হয়েছে।

এ প্রসঙ্গে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে এবং অপর দুইজনকে আটকের চেষ্টা করা হচ্ছে।

নভেম্বর ২২.২০২১ at ২০:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমজু/রারি