রেজিস্ট্রেশনের বকেয়া দিতে না পারায় স্কুলছাত্রীর আত্মহত্যা

ছবি : প্রতিকি

স্কুলের রেজিস্ট্রেশনের টাকা দিতে না পারায় যশোরে জান্নাতুল ফেরদৌস দোলা (১৫) নামে এক স্কুলছাত্রী গলাই ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। দোলা যশোর শহরতলীর সুজলপুর গ্রামের ইয়ার আলীর মেয়ে।

দোলার পিতা জানিয়েছেন, দোলা ধর্মতলা কদমতলা এলাকার পপুলার কিন্ডারগার্টেনের দশম শ্রেণির ছাত্রী। তার দশম শ্রেণির রেজিস্ট্রেশনের জন্য ৮ হাজার টাকা পাওনা ছিলো। এক হাজার টাকা দেয়া হয়। কিন্তু ৭ হাজার টাকা বকেয়া ছিলো। ওই টাকা দিতে পারেননি তিনি। শনিবার কিন্ডারগার্টেনের কয়েকজন শিক্ষক বাড়িতে গিয়ে ছিলেন। কিন্তু হাতে কোন টাকা না থাকায় তিনি বকেয়া পরিশোধ করতে পারেননি। শিক্ষকরা বাড়ি থেকে চলে গেলে দোলা বাড়িতে হট্টোগোল করে। পরে বিকেলে ঘরে ঢুকে ঘরের আড়ার সাথে দড়ি ঝুলিয়ে গলাই ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। পরে পরিবারের লোকজন টেরপেয়ে তাকে দ্রুত যশোর জেনারেল হাসপাতালে নেয়। কিন্তু হাসপতালে নেয়ার আগেই দোলা মারা যান বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়ে দেন। রোববার সকালে তার পোস্ট মর্টেম হয়েছে।

আরো পড়ুন:
জেলা পর্যায়ে শিক্ষার্থীদের টিকাদান শুরু ২৬ নভেম্বর
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা হতে পারে জানুয়ারিতে

মৃতের সুরতহাল রিপোর্ট তৈরিকারী কোতয়ালি থানার এসআই রফিকুল ইসলাম জানিয়েছেন, দোলা গলাই ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। তার গলাই দাগ রয়েছে।

নভেম্বর ২১.২০২১ at ২১:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শজ/জআ