হাফ ভাড়া দিতে চাওয়ায় কলেজ ছাত্রীকে ধর্ষণের হুমকি: চালক-হেলপার আটক

হাফ ভাড়া দিতে চাওয়ায় রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক ছাত্রীকে ধর্ষণের হুমকির ঘটনায় গাড়ির চালক মো. রুবেল ও হেলপার মো. মেহেদী হাসানকে আটক করেছে র‍্যাব। রোববার সন্ধ্যায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে ঠিকানা পরিবহনের চালক ও হেলপারকে আটক করে।

রোববার (২১ নভেম্বর) রাত ৮টার দিকে র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ধর্ষণের হুমকির প্রতিবাদে এবং সংশ্লিষ্টদের বিচারের দাবিতে রাজধানীর বকশি বাজার সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। ররিবার (২১ নভেম্বর) সকালে সাড়ে ১০ টা থেকে এই কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা।

এর আগে শনিবার সামা‌জিক যোগা‌যোগ মাধ্য‌মে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক ছাত্রী অভিযোগ করে জানান, হাফ ভাড়া দেওয়ায় বাসের চালক ও হেল্পার প্রকাশ্যে ধর্ষণের হুমকি দিয়েছেন। অভিযোগকারী শিক্ষার্থী রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

আরো পড়ুন:
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা হতে পারে জানুয়ারিতে
শিথিল হচ্ছে না বয়স, এ মাসেই ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি

এ ঘটনার প্রতিবাদে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ সাত কলেজের ছাত্র-ছাত্রীরা এ বিক্ষোভে যোগ দিয়েছেন।

অভিযোগকারী ওই ছাত্রী জানান, তিনি কলেজে যাওয়ার জন্য শনিরআখড়া থেকে ঠিকানা পরিবহনের বাসে উঠেন। সেখান থেকে কলেজের ভাড়া ১০টাকা। কিন্তু তার কাছ থেকে ১৫ টাকা ভাড়া রাখা হলে তিনি নিজেকে স্টুডেন্ট বলে ১০ টাকা ফেরত চাইলে হেলপার তার সাথে খারাপ ভাষায় কথা বলেন এবং নামার সময়ে তাকে ৫ টাকা দিয়ে ধর্ষণ ও শারীরিক নির্যাতনের হুমকি দেন।

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ পাসসহ তিন দফা দাবি জানান শিক্ষার্থীরা। পরে আইন শৃঙ্খলা বাহিনীর আশ্বাসে, ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। এদিকে গণপরিবহনে শিক্ষার্থীদের হয়রানির প্রতিবাদ ও শিক্ষার্থীদের হাফপাস চালুর দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

নভেম্বর ২১.২০২১ at ২১:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ