মামলা প্রত্যাহারের দাবিতে গাইবান্ধায় কমিউনিস্ট পার্টির বিক্ষোভ

গিদারী ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে কাউন্সিলবাজারে সংঘটিত ঘটনার প্রেক্ষিতে ষড়যন্ত্রমূলকভাবে কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি মিহির ঘোষ, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য ও কাস্তে প্রতীকের প্রার্থী ছাদেকুল ইসলামসহ সিপিবি’র নেতা-কর্মী-সমর্থক ও নিরীহ মানুষের নামে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে এবং মামলা প্রত্যাহারের দাবিতে গাইবান্ধা শহরে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, গাইবান্ধা জেলা কমিটি।

রবিবার (২১ নভেম্বর) সকাল ১১টায় গানাসাস মার্কেটের সামনে সিপিবি, গাইবান্ধা জেলা কমিটির সাবেক সভাপতি ওয়াজিউর রহমান রাফেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা সিপিবি’র সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, জেলা সম্পাদকমন্ডলীর সদস্য তপন কুমার বর্মন, মিতা হাসান প্রমুখ।

এসময় সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, কেন্দ্রীয় কমিটির পলিটব্যুরো সদস্য প্রবীণ রাজনীতিবিদ আমিনুল ইসলাম গোলাপ, গণফোরাম জেলা সভাপতি বীরমুক্তিযোদ্ধা ময়নুল ইসলাম রাজা, জেলা কৃষক সমিতির সভাপতি সুভাষ শাহ রায়, আদিবাসী সাঁওতাল নেত্রী প্রিসিলা মুরমু।

বক্তারা বলেন, সদর উপজেলা গিদারী ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচারণার শুরু থেকে সরকার দলীয় প্রার্থী কাস্তে প্রতীকের প্রার্থীর প্রচারণায় বাধাদান, হামলা, হুমকি দিয়ে আসছিল এবং ভোট জোড়পূর্ব নিবে বলে প্রকাশ্যে ঘোষণা করেছে। সেই সাথে পার্টির নেতা মিহির ঘোষকে প্রাণনাশের হুমকিও দিয়েছিল।

আরো পড়ুন :
পেকুয়ায় পাচার কালে কাঁকড়ার বস্তায় মিললো ৪ হাজার ৫ শ পিস ইয়াবা, আটক ২
প্রাথমিকের চাকরিতে ৬০ শতাংশ নারী নেওয়ার চিন্তা করা হচ্ছে : পরিকল্পনা মন্ত্রী

এসবের প্রতিকার চেয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপার, রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদনও করা হয়েছিল। দুঃখজনক হলেও সত্য প্রশাসনের পক্ষ থেকে কোন ধরণের উদ্যোগ নেয়া হয় নাই। নির্বাচনের দিন সে তিনটি কেন্দ্রে প্রভাব খাটিয়ে ভোট নিয়ে নেয়। পরে কাউন্সিল বাজার কেন্দ্রে গিয়ে জনগণের প্রতিরোধের মুখে পড়ে।

পরে নিজের অপকর্ম আড়াল করতে সম্পূর্ণ হয়রানির উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলকভাবে মিহির ঘোষসহ নেতা কর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করেছে।

বক্তাগণ, অবিলম্বে এ ন্যাক্কারজনক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান এবং নেতাকর্মীদের হয়রানি না করতে হুসিয়ার করেন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ১নং রেল গেইটে এসে শেষ হয়।

নভেম্বর ২১.২০২১ at ১৬:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সকব/রারি