পেকুয়ায় পাচার কালে কাঁকড়ার বস্তায় মিললো ৪ হাজার ৫ শ পিস ইয়াবা, আটক ২

কক্সবাজারের পেকুয়ায় কাঁকড়ার বস্তা করে পাঁচারকালে ৪ হাজার ৫ শ পিস ইয়াবাসহ দুই ইয়াবা চালান কারবারীকে আটক করে পুলিশ। ২০ নভেম্বর সন্ধ্যা ৭ টায় গোপন সংবাদের ভিত্তিতে পেকুয়া থানার এস আই নাজমুল, এস আই নাদের শাহ, এ এস আই তৌহিদের নেতৃত্বে সঙ্গী ফোর্স পেকুয়া সদরের নন্দীর পাড়া স্টেশনে কাঁকড়ার বস্তায় তল্লাশী চালিয়ে সাড়ে ৪ হাজার ইয়াবাসহ দুই ইয়াবা চালান কারবারি কে আটক করে।

আটককৃতরা হলেন চকরিয়া উপজেলার ডেমুশিয়া ইউনিয়নের লালব্রীজ এলাকার আলী আহমদের ছেলে নাসির ও অপরজন কোনাখালী ইউনিয়নের বটতলি এলাকার নুরুল আমিনের ছেলে হান্নান বলে জানা গেছে।

তথ্যসূত্রে আরো জানা যায়, তাদের নেতৃত্বে দীর্ঘ দিন ধরে পুলিশের চোখকে ফাঁকি দিয়ে তারা ইয়াবা চালান দিয়ে আসে বাংলাদেশের বিভিন্ন স্থানে। এমনকি আটককৃত হান্নানের স্ত্রী রোজিনা ও তার প্রতিবন্ধী মেয়ে ও ইয়াবা বিক্রি করে প্রতিনিয়ত। সূত্র জানিয়েছেন, হান্নানের নেতৃত্বে একটি ইয়াবা সিন্ডিকেট প্রতিনিয়ত ইয়াবা চালান করে থাকে।

পেকুয়া থানার এসআই নাদির শাহ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বাঘগুজারা ব্রীজ হয়ে ইয়াবার চালান যাচ্ছে। এ সংবাদে উপজেলার সদর ইউপির নন্দীর পাড়া স্টেশনে গিয়ে অবস্থান করে একটি সি এনজি অটোরিকশা চেক করে দুইজনের কাছ থেকে একটি কাঁকড়ার বস্তা জব্দ করি। স্থানীয় বাসিন্দাদের উপস্থিতিতে সেই বস্তা তল্লাশী করে সাড়ে ৪হাজার পিস ইয়াবাসহ দুইজনকে আটক করি। ওই সময় তাদের ব্যবহ্নত একটি মোটরসাইকেলও জব্দ করা হয়।

আরো পড়ুন :
মিথ্যা ও হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবীতে ঝিনাইদহে সাংবাদিকদের মানববন্ধন
নির্যাতিত গৃহকর্মীকে উদ্ধার করলো ডিএমপি

এসআই নাজমুল হোসেন বলেন, তারা দীর্ঘদিন ধরে বাঘগুজরা সড়ক ব্যবহার করে ইয়াবা পাচার করে আসছিল। যার কারণে সড়কটিতে তল্লাশী বাড়ানো হয়। কাঁকড়ার বস্তায় তারা কৌশলে ইয়াবা পাচার করতে গেলেও শেষ রক্ষা হয়নি।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি (তদন্ত) কানন সরকার আটকের সত্যতা নিশ্চিত করেন এবং মাদকদ্রব্য আইনে মামলা করা হবে বলে জানান।

নভেম্বর ২০.২০২১ at ২১:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমজু/রারি