তাহিরপুরে ৪হাজার ৬শ কৃষকের মাঝে হাইব্রিড জাতীয় বীজ ও সার বিতরন

সুনামগঞ্জের তাহিরপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় হাইব্রিড ও উফসী জাতের ধান ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনা মূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল চারটায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এসব বিতরণ করা হয়।

বিতরন পুর্ব অনুষ্ঠানে তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল প্রধান অতিথির বক্তব্যে রাখেন। বিশেষ অতিথি ছিলেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান কবির।

আরো পড়ুন :
ভেড়া পালন করে স্বাবলম্বী হচ্ছেন গাইবান্ধার চরাঞ্চলের নারীরা
বারেক টিলায় হাতির আগমনে আতঙ্কে সীমান্তবাসী!

উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান উদ দৌলার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাব সভাপতি রমেন্দ্র নারায়ণ বৈশাখ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবু মো. সালেহ উদ্দিন, উপসহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা যুবলীগ নেতা আবুল কাশেম,উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তানসেন তালুকদার তুষার, সাংবাদিক রাজন চন্দ প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. হাসান উদ দৌলা জানান, কৃষি প্রণোদনার আওতায় উপজেলার ১৬শ কৃষককে উফসি বীজ জনপ্রতি ৫ কেজি বীজ ১০কেজি ডিএপি, এমওপি ১০কেজি সার জনপ্রতি ও হাইব্রিড বীজ ৩ হাজার কৃষককে জন প্রতি ২কেজি বীজ বিতরণ করা হয়েছে।

নভেম্বর ১৮.২০২১ at ২৩:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জাআভূঁ/রারি