এইচএসসি পরীক্ষার্থীদের টিকার উপযুক্ত পরিবেশ দিতে নিজের অফিস ছাড়লেন- মেয়র রাসেল

পাবনার ভাঙ্গুড়ায় এইচ.এস.সি ও সমমানের পরীক্ষার্থীদের টিকা প্রদানের জন্য উপযুক্ত পরিবেশ দিতে নিজের অফিস ৩ (তিন) দিনের জন্য ছেড়ে দিলেন ভাঙ্গুড়া পৌরসভার মেয়র মো. গোলাম হাসনাইন রাসেল। এদিন উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ আশরাফুজ্জামান এর সভাপতিত্বে উপজেলার এইচ.এস.সি ও সমমানের পরীক্ষার্থীদের টিকা প্রদানের লক্ষ্যে অনুষ্ঠিত এক সভায় তিনি এই ঘোষনা দেন।
এতে করে শিক্ষার্থীদের পাবনায় গিয়ে টিকা নেওয়া বিড়ম্বনার হাত থেকে রক্ষা পেল। এর আগে এইচ.এস.সি ও সমমানের পরীক্ষার্থীদের সুষ্ঠু ও সুন্দরভাবে টিকা প্রদানের লক্ষ্যে এবং টিকা সঠিক তাপমাত্রায় সংরক্ষণের জন্য উপজেলা পর্যায়ে শীতাতাপ নিয়ন্ত্রিত উপযুক্ত স্থানের প্রয়োজন দেখা দেয়।
জানা যায়, আসন্ন এইচ.এস.সি ও সমমানের পরীক্ষা সামনে রেখে পরীক্ষার আগেই চলতি বছরের আগামী ২৩, ২৪ ও ২৫শে নভেম্বর এই তিনদিন এইচ.এস.সি ও সমমানের পরীক্ষার্থীদের টিকা প্রদানের প্রাথমিকভাবে সিদ্ধান্ত গ্রহীত হয়েছে। সেই লক্ষ্যে সংশ্লিষ্ঠ বিভাগ রেজিস্ট্রেশন কৃত শিক্ষার্থীদের তালিকা উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে প্রেরণ করা হয়েছে। এ বছর এইচ.এস.সি ও সমমানের পরীক্ষায় যে সকল পরীক্ষার্থী অংশ গ্রহণ করবে  শুধু মাত্র তারাই ওই ৩ (তিন) দিন ফাইজারের টিকা পাবেন।
সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোছা. হালিমা খাঁনম জানান, ফাইজারের টিকা সঠিক তাপমাত্রায় সংরক্ষণ ও শিক্ষার্থীদের সুষ্ঠু, সুন্দর পরিবেশে টিকা প্রদানের জন্য শীতাতাপ নিয়ন্ত্রিত স্থানের প্রয়োজনের কথা বলেন। এতে তাৎক্ষণিকভাবে পৌর মেয়র মো. গোলাম হাসনাইন রাসেল  তার অফিস কক্ষসহ শীতাতাপ নিয়ন্ত্রিত স্থান শিক্ষার্থীদের জন্য ওই তিন দিন ছেড়ে দেওয়ার ঘোষণা দেন।
উক্ত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর মেয়র মো. গোলাম হাসনাইন রাসেল, ভাঙ্গুড়া সরকারি হাজী জামাল উদ্দীন ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. শহিদুজ্জামান তরুণ , ভাঙ্গুড়া মহিলা ডিগ্রী কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মো. মোস্তফা কামাল, ভাঙ্গুড়া টেকনিক্যাল এন্ড বি এম কলেজের অধ্যক্ষ মো. বদরুল আলম বিদ্যুৎ, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইফুল আলম, ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মু. ফয়সাল বিন আহসান, উপজেলার বিভিন্ন উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান বৃন্দ। পরে উপস্থিত সকলে মিলে পৌরসভার শীতাতাপ নিয়ন্ত্রিত কক্ষ ঘুরে দেখেন এবং দেখা শেষে সবাই সন্তোষ প্রকাশ করেন।

নভেম্বর ১৮.২০২১ at ১৮:০৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শশ/জআ