কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার, আটক ১

বিশেষ অভিযানে ১৯০ কেজি ওজনের কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছে র‌্যাপিট এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১২’র সদস্যরা। এসময় আমজাদ হোসেন (৫৫) নামের এক মূর্তি ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটক আমজাদ হোসেন, নওগাঁর আটনিতা পাড়া গ্রামের হাইতুল্ল্যা পেদার ছেলে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জ র‌্যাব-১২’র সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মোস্তাফিজুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্যনিশ্চিত করেছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানান, গোপন সাংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ একটি চৌকষ আভিযানিক দল বৃহস্পতিবার ভোরে নওগাঁ জেলার রানীনগর ৫ নং বড়গাছা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে বাদল মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে ১৯০ কেজি ওজনের কোটি টাকা মূল্যের ১ টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়। এ সময় আমজাদ নামের মূর্তি ব্যবসায়ীকে আটক করা হয়। পরে তার কাছ থেকে ১ টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

আরো পড়ুন:
মদ নিয়ে আসার পথে পথচারীকে গাড়িচাপা, যুবক আটক
বেড়ায় স্বতন্ত্র মেয়র প্রার্থিকে নির্বাচন থেকে সরে যাবার হুমকি

বিজ্ঞপ্তিতে আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মূর্তি ব্যবসায়ী দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন এলাকা হতে মূর্তি ক্রয় বিদেশে পাচার করে বলে স্বীকার করেন। আটককৃত আসামী ও উদ্ধারকৃত আলামতসহ রানীনগর থানায় হস্তান্তর করা হয়েছে।

নভেম্বর ১৮.২০২১ at ১৩:৩৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আর/জআ