খালেদার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে শিক্ষক ফোরামের বিবৃতি

বিরোধী দলীয়নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং সুচিকিৎসা নিশ্চিত করার দাবি জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

বুধবার (১৭ নভেম্বর) জাবি শাখার জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক সৈয়দ মোহাম্মদ কামরুল আহছান ও সম্পাদক অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান স্বাক্ষরিত এক বিবৃতিতে তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সাবেক প্রধানমন্ত্রী এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সমগ্র দেশবাসী আজ উদ্বিগ্ন। দেশের জনমানুষের কল্যাণে আজীবন নিরলস কাজ করে যাওয়া এই মহান নেত্রী রাজনৈতিক প্রতিহিংসা ও ব্যক্তিগত শত্রুতার বশবর্তী হয়ে সুচিকিৎসা বঞ্চিত হওয়ায় জনমনে প্রবল ক্ষোভের সঞ্চার হয়েছে।

আরো পড়ুন:
নির্বাচন সামনে করে ভিলেজ পলিটিক্স তুঙ্গে, মন্দিরের জমি দখলের অপবাদ দিয়ে সম্প্রীতি বিনষ্টের পাঁয়তারা
কিশোরীকে বিয়ের প্রলোভনে দেখিয়ে ৪ মাসের অন্তস্বত্বা, আটক ১

উল্লেখ্য যে, কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত গৃহে দীর্ঘদিন অন্তরীণ থাকার কারণে বেগম জিয়া আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। এছাড়াও করোনা পরবর্তী নানান উপসর্গে সম্প্রতি তাঁর শারীরিক অবস্থার মারাত্মক অবনতি ঘটেছে।

বিশেষজ্ঞ চিকিৎসকরা অনতিবিলম্বে অসুস্থ খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন এবং সে অনুযায়ী জীবন রক্ষার্থে তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ গমনের অনুমতি চেয়ে তাঁর পরিবারের পক্ষ থেকে বারংবার আবেদন করা হয়েছে। আমরা পরম করুনাময় সৃষ্টিকর্তার কাছে দেশনেত্রীর সুস্থতা কামনা করছি।

আমরা আশা করি ক্ষমতাসীন সরকারের দায়িত্বশীল ব্যক্তিবর্গ রাজনৈতিক সংকীর্ণ মানসিকতা পরিহার করে বেগম জিয়ার সুচিকিৎসার বিষয়টি নিশ্চিত করবেন। সুস্থ হয়ে তিনি আবার জনগনের মাঝে ফিরে আসবেন এই প্রত্যাশায় রয়েছে দেশের ১৬ কোটি স্বাধীনতাকামী মানুষ। সমগ্র দেশবাসীর সাথে একাত্মতা পোষণ করে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সম্পূর্ণ সুস্থতা এবং দীর্ঘ জীবন কামনা করছে।

নভেম্বর ১৭.২০২১ at ১৭:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নউ/জআ