এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতলো বাংলাদেশ

ক্রিকেট নিয়ে কোনো আশার আলো নেই, ফুটবলেও শেষ দুটো টুর্নামেন্টে শিরোপার কাছাকাছি গিয়েও খালি হাতে ফিরতে হয়েছে।  এদিকে এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে ভিয়েতনাম ও কাজাখস্তানকে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ।

দেশের বড় বড় ক্রীড়া ইভেন্টের ব্যর্থতায় যেন দুহাত ভরে দিচ্ছে বাংলার আর্চাররা। বাংলাদেশ আর্চারি ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় তীর ‘২২তম এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপ-২০২১’ এর পঞ্চম দিনে বুধবার (১৭ নভেম্বর) জোড়া পদক জিতেছে বাংলাদেশ।

আরো পড়ুন:
হাফপাস’-এর দাবিতে মহাখালীতে সড়ক অবরোধ, শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা
উড়ন্ত ৩ ছিনতাইকারী পুলিশের খাঁচায়

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে ভিয়েতনামের আর্চারদের ৫-৩ সেটে হারিয়ে ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশের তিন অ্যাথলেট দিয়া ও নাসরিন ও বিউটি। এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে এটিই ছিল বাংলাদেশের প্রথম পদক।

এছাড়া নারীদের দলগত ইভেন্টের পর পুরুষ দলগত ইভেন্টে কাজাখস্তানকে ৬-২ সেটে হারিয়ে ব্রোঞ্জ জিতেছেন রোমান সানা, রামকৃষ্ণ সাহা ও হাকিম আহমেদ রুবেল। এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে নতুন ইতিহাস গড়ছে বাংলাদেশ। প্রথমবারের মতো মিশ্র ইভেন্টের ফাইনালে উঠেছে স্বাগতিক কোনো জুটি। রিকার্ভের মিশ্র ইভেন্টে দিয়া ও রুবেল জুটি ভারতের অঙ্কিতা ও কপিল জুটিকে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে। মিশ্র দলগত ইভেন্টে ফাইনালে বাংলাদেশ কোরিয়ার বিপক্ষে আগামী ১৯ নভেম্বর প্রতিদ্বন্দ্বিতা করবে।

নভেম্বর ১৭.২০২১ at ১৩:১৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ