সারাদেশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

হেমন্ত থেকেই শীতের আমেজ শুরু হয়েছে। তবে এখন যে শীত চলছে, এটি প্রকৃত শীত নয়। মূলত বৃষ্টির কারণে শীতের আমেজ এসেছে। কয়েক দিন ধরে সারাদেশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হচ্ছে সোমবার (১৫ নভেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়। একই সাথে দেশের অন্যান্য জায়গাতেও দিন ও রাতের তাপমাত্রা কমতে শুরু করেছে। আসতে শুরু করেছে শীতের আমেজ। দিন-রাতের অধিকাংশ সময়েই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ঝরছে। এতে ভোগান্তিতে পড়েছেন সব শ্রেণিপেশার মানুষ।

সোমবারও (১৫ নভেম্বর) সারা দেশে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। রাজধানীতে দুই দিন ধরেই বৃষ্টি হয়েছে। সকালে এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত ছিল। এদিকে দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা আরও কমার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আরো পড়ুন:
মুক্তি পাচ্ছে মান্নার শেষ সিনেমা ‘জীবন যন্ত্রণা’
বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির শ্রদ্ধা

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস জানান, দিন ও রাতের তাপমাত্রা কাছাকাছি চলে আসায় শীত অনুভূত হচ্ছে। তবে মঙ্গলবার থেকে তাপমাত্রা কিছুটা বাড়বে। এ মাসের শেষ নাগাদ প্রকৃত শীত আসতে পারে।

কমে গেছে দিন ও রাতের তাপমাত্রা। পুরো দেশে বইতে শুরু করেছে শীতের বাতাস। বিশেষ করে দেশের উত্তরাঞ্চলে এ শীত বেশি অনুভূত হচ্ছে। সাগরে একটি লঘুচাপ সৃষ্টি হওয়ায় এমন আবহাওয়া বিরাজ করেছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

নভেম্বর ১৫.২০২১ at ১০:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সনি/জআ