শিবগঞ্জে জমি কিনতে ব্যর্থ হয়ে জমির মালিকের বাড়িতে হামলা, পাঁচ লক্ষাধিক টাকা ছিনতাই, আহত-২

বগুড়ার শিবগঞ্জে জমির মালিকের নিকট হতে জমি কিনতে ব্যর্থ হওয়ায় জমির মালিকের বসতবাড়িতে হামলার ঘটনা ঘটেছে। এসময় ৫লক্ষাধিক টাকা ও ৩ ভরি স্বর্ণালঙ্কার লুট করা হয়। হামলায় ২নারী আহত হয়ে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে।

এঘটনায় শুক্রবার রাতে শিবগঞ্জ থানায় ভুক্তভোগী অভিযোগ দায়ের করেছে। ঐ দিন দুপুরে উপজেলার আটমূল ইউনিয়নের চন্দনপুর তালুকদারপাড়ায় বসতবাড়ীতে অর্তকৃত হামলা চালানো হলে ২নারী আহত হয়। এসময় বসতবাড়িতে রক্ষিত ৫লক্ষাধিক টাকা ও ৩ভরি স্বর্ণালঙ্কার লুট করে হামলাকারীরা।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, জমির মালিক নাছির মিয়া একই গ্রামের মৃত. মোবারক প্রামানিকের ছেলে আব্দুর রশিদ (৪৬) ও আব্দুর রশিদের স্ত্রী মোছা. জোসনা বেগম (৩৫) এর কাছে বসতবাড়ির সাড়ে ছয় শতাংশ জমি ৪ লক্ষ টাকায় জমি বিক্রি করতে মৌখিক চুক্তি করে।

আব্দুর রশিদগংরা জমির চুক্তির টাকা দিতে গড়িমসি করায় একই গ্রামের ইসমাইল সরদারের ছেলে খোকন সরদারের নিকট ৪লক্ষ ২০হাজার টাকায় জমি বিক্রির চুক্তি ফাইনাল হয়। জমি গ্রহীতা খোকন জমির মালিক নাছির মিয়াকে অগ্রীম ১লক্ষ টাকা দিয়ে জমি সম্পাদন করে নেয়।

এতে আব্দুর রশিদ ক্ষিপ্ত হয়ে একই গ্রামের সিদ্দিক প্রামানিকের ছেলে আব্দুল আলিম (৩৩), রানা প্রাং (২২), সাগর প্রাং (২০), শাহ আলম প্রাং (২৮), মৃত. মোবারক প্রামানিকের ছেলে সিদ্দিক প্রাং (৫০), আব্দুর রশিদের ছেলে রাকিব প্রাং (২৬), আব্দুর রশিদের স্ত্রী জোসনা (৩৫) ও সিদ্দিক প্রামানিকের স্ত্রী আমেনা বেগম (৪৫) দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে নাছিরের বাড়িতে হামলা চালিয়ে বাড়ির আসবাপত্র ভাংচুর করে এবং বাড়িতে রক্ষিত ৫লক্ষ ৫০হাজার টাকা ও ৩ভরি স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। এসময় নাছিরের স্ত্রী মোছা. হালিমা বেগম, মেয়ে মার্জিয়া বেগমকে বেধড়ক মারপিট করে আহত করে। হামলাকারীরা চলে গেলে আহত অবস্থায় তাদের উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আরো পড়ুন :
কোটচাঁদপুরে নিজের আকিকার দিনেই প্রাণ গেল কলেজ ছাত্রের
কাহালুতে মুঞ্জুর নির্বাচনী সভা অনুষ্ঠিত

জমি গ্রহিতা খোকন বলেন, আমি ১লক্ষ টাকা অগ্রীম দিয়ে জমি সম্পাদন করে নিয়েছি। বাকি টাকা দিয়ে জমি দলিল করে নেব। আমি শুনেছি আব্দুর রশিদ ও তার পরিবারের লোকজন অন্যায় ভাবে এ হামলা চালিয়েছে।

আহত হালিমা বেগম বলেন, আমরা তাদের কাছে জমি বিক্রি না করায় সম্পন্ন অন্যায়ভাবে আমাদের উপর হামলা চালিয়ে বাড়িতে রক্ষিত টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। এসময় আমাদের শীলতাহানী করা হয়েছে। আমাকে ও আমার মেয়েকে কোমর থেকে নীচ দিকে মেড়ে জখম করা হয়েছে।

বাড়ির মালিক নাছির মিয়া বলেন, আব্দুর রশিদগংদের নিকট জমি বিক্রি না করায় ক্ষিপ্ত হয়ে তারা আমার বসতবাড়িতে হামলা চালায়। এঘটনায় আমি থানায় অভিযোগ দায়ের করেছি। বিবাদী জোসনা বেগম বলেন, আমাদের নামে থানায় মিথ্যা অভিযোগ দায়ের করেছে।

শিবগঞ্জ থানার এসআই ব্রজেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগের সত্যতা আছে। তদন্ত করে প্রয়োজনীয় আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে।

নভেম্বর ১৩.২০২১ at ১৮:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রইর/রারি