থানচিতে শিক্ষার্থীদের পরিচ্ছন্নতা অভিযান

বিজ্ঞাপন

বান্দরবানে থানচিতে উপজেলা সদর বাজার, বাস ষ্টেশন সড়কসহ আশে পাশে এলাকা পথচারীদের ফেলে দেয়ার বিভিন্ন খাদ্য ও অব্যবহৃত পলিথিন, প্লাষ্টিকে ব্যাগ, বোতলজাত সমূহ ও ময়লা অবর্জনা জমে থাকা এলাকাকে পরিস্কার করলেন শিক্ষার্থীরা।

শুক্রবার (১২ নভেম্বর) ভোর হওয়ার সাথে সাথে শিক্ষার্থীদের হাতে ঝাড়ু, কোদালসহ পরিস্কারের বিভিন্ন সরঞ্জাম নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষার্থীরা পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন। এই পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানে ৩১ জনের মধ্যে ১৩ জন নারী শিক্ষার্থী ছিলেন।

জানা যায়, স্থানীয় এনজিও সংস্থা হিউম্যানেটারিয়ান ফাউন্ডেশন অর্থায়ন ও সার্বিক সহযোগীতা ২০১২ সাল থেকে নভেম্বর মাসের প্রথম কিংবা ২য় সাপ্তাহের শুক্রবার স্কুল বন্ধের দিনে এ অভিযান পরিচালনা করে আসছেন।

আরো পড়ুন :
দ্রব্যমূল্য-যাতায়াত ভাড়া বৃদ্ধি জনগণের ‘বোবা কান্না’
কালীগঞ্জ সীমান্তে বিএসএফ এর গুলিতে ২ বাংলাদেশী নিহত 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষে উপলক্ষ্যে উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে অপরিচ্ছন্ন অঞ্চলকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে প্রতি বছরে ন্যায় যথাযথভাবে এ মৌসুমে শিক্ষার্থীদের পরিস্কার-পরিচ্ছন্নতা উদ্যোগটিকে স্বাগত ও অভিনন্দন জানাছেন এলাকাবাসী।

এই অভিযানের শিক্ষার্থীদের সাথে অংশ নেন সাতক্ষিরা মেডিকেল কলেজের সদ্য এমবিবিএস সমাপ্তি প্রাপ্ত ছাত্র ডা. মংসিংশৈ মারমা, স্থানীয় সাংবাদিক, স্থানীয় এনজিও সংস্থা হিউম্যানেটারিয়ান ফাউন্ডেশানের প্রকল্প ম্যানেজার জীবন চাকমা, মনিটরিং অফিসার বিদ্যা পূন্য চাকমা, প্রকল্পের সমন্বয়ক রোয়াক্যাং খিয়ান, সুপার ভাইজার সাধন বিকাশ চাকমা, কার্পেটিং প্রকল্পে প্রশিক্ষক মংচিং মারমা, সুমন ত্রিপুরা, হালিরাম ত্রিপুরা প্রমূখ।

নভেম্বর ১২.২০২১ at ২০:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/চিঅমা/রারি