পাইকগাছায় উপকূল দিবস পালিত

পাইকগাছায় মানববন্ধন ও আলোচনা সভার মধ্যদিয়ে উপকূল দিবস পালিত হয়েছে। উপকূল দিবস উপজেলা বাস্তবায়ন কমিটি,পরিবেশ বাদী সংগঠন বনবিবি, প্রেসক্লাব পাইকগছা ও সপ্তদ্বীপা সাহিত্য পরিষদ এর যৌথ উদ্যোগে শুক্রবার সকাল ১১ টায় নতুন বাজারস্থ কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বনবিনি ও প্রেসক্লাব পাইকগাছার সভাপতি প্রকাশ ঘোষ বিধানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন এ্যাড. শফিকুল ইসলাম কচি।বিশেষ অতিথি ছিলেন, সপ্তদ্বীপা সাহিত্য পরিষদ এর সাধারণ সম্পাদক কবি মাধুরী রাণী সাধু, শিক্ষক অসিম রায়, পঞ্চানন সরকার।আলোচনা সভায় বক্তৃতা করেন, মোড়ল কওসার আলী, সুশান্ত বিশ্বাস এম এ বারিক, রোজী সিদ্দিকী, সমিরণ ঢ়ালী, অভিজিৎ রায়, হাসনা খাতুন সুমাইয়া, লিটন গাজী প্রমুখ।

আরো পড়ুন :
গোমস্তাপুরের রহনপুরে ইউনিয়নে জাল ভোট দিবার অভিযোগ পাওয়া গেছে
রেলওয়েকে আধুনিক ও যুগোপযোগী যোগাযোগ ব্যবস্থা করতে চান প্রধানমন্ত্রী- রেলমন্ত্রী

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭০ সালের ১২ নভেম্বর উপকূলের উপর দিয়ে বয়ে গিয়েছিল সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়। এই ঘূর্ণিঝড়ে উপকূল লন্ডভন্ড করে দেয়। এই ঘূর্ণিঝড় গোটা বিশ্বকে কাপিয়ে দিয়েছিল। উপকূল দিবস সরকারি ভাবে পালন করলে উপকূলের সুরক্ষা, উপকূলের সংকট- সম্ভাবনা, বিকাশ ও নিরাপত্তা নিশ্চিত হবে।অনুষ্ঠানের বক্তারা, ৭০ এর ১২ নভেম্বর প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় স্মরণে বছরে অন্তত একটি বার সবাই মিলে আলোচনা করার জন্য উপকূলবাসীর পক্ষ থেকে ১২ নভেম্বরকে সরকারী ভাবে উপকূল দিবস ঘোষণার দাবী জানান।

নভেম্বর ১২.২০২১ at ১৮:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ইহ/রারি