রাঙ্গুনিয়ার ১৩ ইউপিতে বিনা ভোটে ৮ প্রার্থী জয়ী, ৫ টিতে নৌকার গলার কাঁটা বিদ্রোহী

আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য রাঙ্গুনিয়া উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের ৮ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। বাকি ৫ ইউপিতে রয়েছেন আওয়ামী লীগের ৫ ‘বিদ্রোহী প্রার্থী’।

জানা যায়, ২ নভেম্বর ছিল মনোনয়ন জমাদানের শেষ দিন। জমাদানের শেষ দিনে ৬ ইউপিতে প্রতিদ্বন্দ্বী কোন প্রার্থী না থাকায় বিজয়ের পথে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত ৬ প্রার্থী। তারা হলেন ৫ নং পারুয়া ইউনিয়নে একতেহার হোসেন, ৬ নং পোমরায় আলহাজ্ব জহির আহম্মদ চৌধুরী, ৮নং সরফভাটায় শেখ ফরিদ উদ্দিন চৌধুরী, ৯নং শিলক ইউনিয়নে নজরুল ইসলাম তালুকদার, ১০নং পদুয়ায় মুক্তিযোদ্ধা মো. আবু জাফর ও ১১নং চন্দ্রঘোনা কদমতলি ইউনিয়নে আলহাজ্ব ইদ্রিস আজগর।

এদিকে (১১ নভেম্বর) প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে ১নং রাজানগর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী জামাল উদ্দিন মোস্তফা জাহাঙ্গীর ও ১২ নং কোদলা ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী নুরুল আজিম মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় নৌকা প্রতীকের প্রার্থী ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার ও আবদুল কাইয়ুম বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন। বাকি ৫ ইউপি ২নং হোসনাবাদ, ৭নং বেতাগী, ১৩নং ইসলামপুর ইউনিয়ন, ১৪নং দক্ষিণ রাজানগর ও ১৫নং লালানগর ইউনিয়নে ৫ বিদ্রোহী প্রার্থী নৌকার গলার কাঁটা হয়ে রয়েছেন। রাঙ্গুনিয়া উপজেলা নির্বাচন অফিসার বয়োজীদ আলম এসব তথ্য নিশ্চিত করেন।

আরো পড়ুন :
যশোরের শার্শায় নির্বাচনী সহিংসতায় একজন নিহত
গোমস্তাপুরের রহনপুরে ইউনিয়নে জাল ভোট দিবার অভিযোগ পাওয়া গেছে

তিনি বলেন, রাঙ্গুনিয়ার ১৩টি ইউনিয়নে যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে ২০ জন এবং সাধারণ সদস্য পদে ৪৬২ ও সংরক্ষিত পদে ১২৫ জন প্রার্থীর মনোনয়ন বৈধ হয়। এদের মধ্যে শুরু থেকেই ৬ ইউনিয়নে কোনো প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী না থাকায় ৬ জন, এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করায় সেখানে ২ জনসহ মোট ৮ জন চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

তিনি আরও বলেন, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে ২ চেয়ারম্যান প্রার্থীর পাশাপাশি ৪৯ মেম্বার প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেন। ফলে ১৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০ জন, সংরক্ষিত ওয়ার্ডে ১০৬ জন ও সাধারণ সদস্য পদে ৩১৫ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে।

আগামী ২৮ নভেম্বর রাঙ্গুনিয়ার ১৩ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই ১৩ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ১২ হাজার ৪৩৭। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ২৭ জন এবং নারী ভোটার ১ লাখ ৪ শত ১০ জন। ১১৮টি কেন্দ্রে ভোট নেওয়া হবে।

নভেম্বর ১২.২০২১ at ১৬:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমম/রারি